বুধবার, ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

শেষ মুহুর্তে জমে উঠেছে দেবিদ্বার উপজেলা পরিষদ’র উপ-নির্বাচন

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৬, ২০২১
news-image

 

মো. জামাল উদ্দিন দুলালঃ

আগামী ২৮শে ফেব্রুয়ারী কুমিল্লার দেবিদ্বার উপজেলা পরিষদের উপ-নির্বাচন। শেষ মুহূর্তে জমে উঠেছে এ উপ-নির্বাচন। নির্বাচনের দিনক্ষণ যতই এগিয়ে আসছে প্রার্থীদের প্রচার-প্রচারণা ততই বাড়ছে। শেষ মুহূর্তে প্রার্থীরা ভোটারদের বাড়ি বাড়ি ধরনা দিয়ে ভোটের আশায় নানা ধরনের আশ্বাস দিচ্ছেন।

এদিকে প্রশাসনের তরফ থেকে শান্তিপূর্ন নির্বাচনের সব ধরনের পদক্ষেপ নিয়েছে বলে জানা গেছে।

কুমিল্লার জেলার দেবিদ্বার উপজেলা গোমতী সংলগ্ন একটি উপজেলা। ১টি পৌরসভা ও ১৫টি ইউনিয়ন নিয়ে দেবিদ্বার উপজেলা গঠিত। দেবিদ্বার উপজেলায় এবারের মোট ভোটার ৩লক্ষ ৭৫ হাজার ৫০২ জন এদের মধ্যে পুরুষ ভোটার ১লক্ষ ৭১ হাজার ৮২০ জন এবং নারী ভোটার ১লক্ষ ৬৫ হাজার ৬৮২ জন। ভোটাররা মোট ১শত ১৪টি ভোট কেন্দ্র স্থায়ী ও অস্থায়ীসহ ৭শত ৭০টি ভোট কক্ষে তাদের ভোট প্রয়োগ করবেন। আ.লীগ, বিএনপি , জাতীয় পার্টি এবং স্বতন্ত্র নিয়ে মোট ৪ জন প্রাথী এবারের উপ-নির্বাচনে লড়াই করছেন।

নির্বাচনে বড় দু’দল আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো. আবুল কালাম আজাদ, বিএনপি দর্লীয় মনোনীত প্রার্থী এএফ এম তারেক মুন্সী, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মো, আব্দুল আউয়াল সরকার ও স্বতন্ত্র প্রার্থী আবদুল হক খোকন। এদিকে সাধারণ ভোটারের মতামত ব্যক্তকরে বলেন, আওয়ামীলীগ ও বিএনপি’র মধ্যে লড়াই হবে। এই নির্বাচনে জাতীয় পার্টিও থেমে নেই, মাঠ চষে ভোটারের ধারে ধারে ঘুরে বেড়াচ্ছেন ও ভোট ভিক্ষা চাইছেন।

দেবিদ্বার উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আলতাফ হোসেন জানান, সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষে আমরা কাজ করে যাচ্ছি। তবে পরিবেশ শান্তিপূর্ণ রেখে একটি সুন্দর নির্বাচন করব।

আর পড়তে পারেন