সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালের সাবেক ভিসি শাহাদাত উল্লাহ আর নেই: ড.মোশাররফের গভীর শোক প্রকাশ

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৩, ২০২১
news-image

স্টাফ রিপোর্টার:
শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালের সাবেক ভিসি অধ্যাপক শাহাদাত উল্লাহর ইন্তেকাল করেছেন।  দেশবরেণ্য বর্ষীয়াণ রাজনীতিবিদ ,বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য, মুক্তিযুদ্ধের বীর সংগঠক ও সাবেক মন্ত্রী ড.খন্দকার মোশাররফ হোসেন এক শোকবাণী দেন।  কুমিল্লার দাউদকান্দি উপজেলার মাইথারদিয়া গ্রামের কৃতিসন্তান, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভিসি অধ্যাপক মো.শাহাদাত উল্লাহ্ তালুকদারের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন।  তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও সহানুভূতি জানান।

ড. মোশাররফ এক শোকবাণীতে বলেন, “অধ্যাপক শাহাদাত উল্লাহ তালুকদার ছিলেন একজন বিশিষ্ট শিক্ষাবিদ,খাঁটি দেশপ্রেমিক ও সমাজসেবী। দেশের কৃষি ও কৃষিশিক্ষা ক্ষেত্রে তার অসামান্য অবদানের কথা জাতি চিরদিন স্মরণ করবে। আমি তার মৃত্যুতে গভীরভাবে শোকাভিভূত। মহান আল্লাহ তায়লার কাছে কায়মনোবাক্যে প্রার্থনা করছি- জীবদ্দশায় অধ্যাপক শাহাদাত উল্লাহ্ তালুকদারের সেবামূলক কর্মকান্ডগুলো যেন আল্লাহ তার নাজাতের উসিলা হিসাবে কবুল করেন, তাকে ক্ষমা করে দেন এবং জান্নাতুল ফেরদৌসের মেহমান হিসাবে ঠাঁই দেন,আমিন!”

“ড.খন্দকার মারুফ হোসেনের শোক”:

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সুপ্রীম কোর্টের আইনজীবী ড.খন্দকার  মারুফ হোসেন এক শোকবাণীতে– ঢাকা শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভিসি, কুমিল্লার দাউদকান্দি উপজেলার মাইথারদিয়া গ্রামের কৃতিসন্তান ও বিশিষ্ট সমাজসেবী অধ্যাপক শাহাদাত উল্লাহ্ তালুকদারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।  তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

“মিঞা মো.মিজানুর রহমানের গভীর শোক”:

জাতীয়তাবাদী শ্রমিক দল কেন্দ্রীয় কমিটির সহ সাধারণ সম্পাদক এবং ঢাকাস্থ দাউদকান্দি উপজেলা জাতীয়তাবাদী ফোরামের সভাপতি মিঞা মো.মিজানুর রহমান এক শোকবার্তায়–  দাউদকান্দি উপজেলার মাইথারদিয়া গ্রামের তালুকদার বাড়ির সুসন্তান,বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজসেবী, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভিসি অধ্যাপক শাহাদাত উল্লাহ্ তালুকদারের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন।  তিনি মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, অধ্যাপক মো. শাহাদাত উল্লাহ্ তালুকদার(৭২) করোনা আক্রান্ত হয়ে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।  আজ মঙ্গলবার ভোররাতে (রাত ০২ঃ৩০ মি.)চিকিৎসাধীন অবস্থায় এই বরেণ্য শিক্ষাবিদ ইন্তেকাল করেছেন ( ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।  মৃতুকালে তিনি স্ত্রী, ১ ছেলে, ১ভাই ও ৪ বোন এবং আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। অধ্যাপক শাহাদাত উল্লাহ্ তালুকদারকে তার নিজ গ্রাম মাইথারদিয়ায় তালুকদার বাড়ির পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

 

আর পড়তে পারেন