বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

শেখ রাসেলের জন্মদিনে “প্রবাহ”র আত্মপ্রকাশ

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১৯, ২০১৮
news-image

 

প্রেস বিজ্ঞপ্তিঃ
জাতির জনক বঙ্গববন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ আত্মজ শহীদ শেখ রাসেলের জন্মদিনে যাত্রা শুরু করেছে প্রবাহ। মানবিক কল্যাণে স্বেচ্ছায় রক্তদান ও সামাজিক বিভিন্ন কর্মসূচি গ্রহণ করার প্রত্যয় নিয়ে ‘কুমিল্লা মহানগর ৪নং ওর্য়াডের মানবিক প্রয়াস’ এ স্লোগানকে ধারণ করে কুমিল্লার মহানগরীর কাপ্তান বাজার ৪নং ওর্য়াডে আত্মপ্রকাশ করেছে সামাজিক সংগঠন প্রবাহ।

শুক্রবার (১৯ অক্টোবর) সকাল ১০টায় কাপ্তান বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এ আয়োজন অনুষ্ঠিত হয়।

শেখ রাসেলের জন্মদিন উপলক্ষ্যে প্রবাহ’র যাত্রার দিনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, বিনামূল্যে ডায়াবেটিক পরীক্ষা, রক্তের গ্রুপ সনাক্তকরণ, ওজন ও রক্তচাপ পরিমাপ সেবা কর্মসূচি দিনব্যাপি পালন করা হয়। এ আয়োজনে সার্বিক সহযোগিতা করেছেন জাগ্রত মানবিকতা ও কুমিল্লা ডায়াবেটিক সমিতি। প্রবাহ’র শুভ উদ্বোধন করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কুমিল্লা মহানগরের আহবায়ক ও জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক তাহসীন বাহার সূচনা। জাতীয় সঙ্গীত দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়।

এসময় প্রবাহ পরিবারের পক্ষ থেকে তাহসিন বাহর সূচনাকে সম্মাননা স্মারক হাতে তুলে দেন প্রবাহ’র অনুপ্রেরনাকারী ও পৃষ্ঠপোষক, কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সিনিয়র সদস্য, কুমিল্লা ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক মির্জা মোঃ কোরাইশী। মোঃ আনোয়ার হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন হাফেজ মোঃ মনজুর হোসেন। প্রবাহ’র ঘোষণাপত্র পাঠ করেন মোঃ তাজুল ইসলাম মিঠুন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কাপ্তান বাজার ৪নং ওর্য়াডের কাউন্সিলর মোঃ আবদুল জলিল, কাপ্তান বাজার সমাজকল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক মনির হোসেন ঝান্টু, কুমিল্লা ডায়াবেটিক সমিতি নির্বাহী কমিটির সদস্য শামসুর রহমান বাবু। এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা মহানগর শ্রমিকলীগের যুগ্ন আহবায়ক কাজী উমাম, কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সদস্য গোলাম সিদ্দিকী পলিন প্রমুখ।

আর পড়তে পারেন