মঙ্গলবার, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

শিক্ষানবিশদের এ্যাডভোকেট হিসেবে তালিকাভুক্ত করার জন্য কুমিল্লায় মানববন্ধন

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৩০, ২০২০
news-image

স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশ বার কাউন্সিলের প্রিলির পরিক্ষায় উত্তীর্ণ আইন শিক্ষানবিশদের এ্যাডভোকেট হিসেবে তালিকাভুক্ত করার জন্য মঙ্গলবার (৩০ জুন) সকালে কুমিল্লা প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে আইন শিক্ষানবিশরা জানান, আমাদের অনেকে গত পাঁচ থেকে দশ বছর পূর্বে আইন বিষয়ে ডিগ্রি অর্জন করি কিন্তু ২০১৭ সালের পর টানা তিন বছর কোন পরিক্ষা অনুষ্ঠিত না হওয়ায় আমাদের অনেক সময় নষ্ট হয়েছে। পরে চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি এম সি কিউ পরিক্ষা অনুষ্ঠিত হয়।এর ফলাফল প্রকাশের তিন মাসের মধ্যে লিখিত পরিক্ষা অনুষ্ঠিত হওয়ায় কথা থাকলেও করোনা মহামারির জন্য তা সম্ভব হয়নি।করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে লিখিত পরিক্ষা থেকে শুরু করে চূড়ান্ত তালিকা ভুক্তি শেষ করতে প্রায় আড়াই বছর সময় লাগবে।আমরা যারা ২০১৭ ও ২০২০ সালে প্রিলি পরিক্ষায় উত্তীর্ণ হয়েছি তাদেরকে মানবিক দৃষ্টিকোণ থেকে বিবেচনা করে অবশিষ্ট পরিক্ষা থেকে অব্যহতি দিয়ে এ্যাডভোকেট হিসেবে তালিকা ভুক্তির জন্য গত দুই মাসধরে বার কাউন্সিলে স্মারকলিপি প্রদান করে অনুরোধ করে আসছি।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দপ্তরে জানানোর জন্য গত ৯ জুন দেশের সকল জেলা থেকে জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান করেছি কিন্তু এখন পর্যন্ত কোন সাড়া পাইনি।তাই বাধ্য হয়ে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট মানবিক হস্তক্ষেপের আশায় সারা দেশে প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করছি।

এসময় উপস্থিত ছিলেন উওম কুমার তারন (সমন্বয়ক), জিল্লুর রহমান সোহাগ, শরীফ হোসেন, মোঃইমরান পাশা, মিনহাজুর রহমান খান ও মোহন।

আর পড়তে পারেন