সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

শাহাজালালে ৪ কোটি টাকার স্বর্ণসহ কুমিল্লার সৌদি প্রবাসী আটক

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৯, ২০২১
news-image

 

ডেস্ক রিপোর্ট:
সৌদি আরব ফেরত কুমিল্লার এক যাত্রীর নিকট হতে ৬ কেজি ৩০ গ্রাম স্বর্ণসহ আটক করেছে ঢাকা কাস্টম হাউস।

শুক্রবার রাত সাড়ে ১১ টার দিকে সৌদি থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন রাকিবুল হাসান নামের এ যাত্রী। তার হাত ব্যাগ থেকে এসব সোনা পাওয়া যায়।

ঢাকা কাস্টম হাউস জানিয়েছে, প্রিভেনটিভ টিম ফ্লাইটের অভ্যন্তরে প্রবেশ করে সীট নং ৪৮  হতে যাত্রী রাকিবুল হাসানের আচরণ সন্দেহজনক হওয়ায় আটক করে গ্রীণ চ্যানেলে নিয়ে আসা হয়। জানা যায়, স্বর্ণগুলো এয়ারপোর্টের ভিতরে কিছু অসাধু কর্মকর্তার মাধ্যমে হাত বদল হয়ে স্ক্যনার ফাঁকি দিয়ে বাইরে বেরিয়ে আসে। তবে এর আগেই তাকে আটক করে তল্লাশি করা হয় এবং স্বর্ণের বারগুলো উদ্ধার কর।

পরবর্তীতে গ্রীণ চ্যানেলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে আটককৃত যাত্রীর সাথে থাকা কালো রং-এর একটি হ্যান্ড ব্যাগের ভেতর হতে স্কচটেপ মোড়ানো অবস্থায় ৫২ পিস স্বর্ণবার উদ্ধার করা হয়। পাসপোর্ট অনুসারে যাত্রীর নাম রাকিবুল হাসান, সে কুমিল্লা জেলার আদর্শ সদর উপজেলার ২নং উত্তর দুর্গাপুর ইউনিয়নের আলেখার চর গ্রামের খায়ের মিয়ার ছেলে।

সৌদি এয়ারপোর্টে এক লোক তার কাছে উক্ত গোল্ডবার সমূহ হস্তান্তর করে। শাহজালালে আসার পরে কেউ একজন ফোন করে বর্ণিত গোল্ডবার সমূহ রিসিভ করবে বলে তিনি জানান। আটককৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় ৪ (চার) কোটি টাকা। আটককৃত স্বর্ণের বিষয়ে কাস্টমস ও অন্যান্য আইনে ব্যবস্থা নেওয়া হবে। আটককৃত যাত্রীর বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে। যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়। পরে আদালতের মাধ্যমে তাকে ২ দিনের রিমান্ড নেয়া হয়। সোমবার রিমান্ডে জিজ্ঞেসাবাদ শেষে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আর পড়তে পারেন