বুধবার, ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

শাহরাস্তি পৌরসভার নৌকা প্রত্যাশী মেয়র লতিফের  মনোনয়ন ফরম জমা 

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৭, ২০২১
news-image

 

ইউসুফ পাটোয়ারী লিংকন:

শাহরাস্তি পৌরসভা নির্বাচনকে সামনে রেখে বড় দুই দলের মধ্যে প্রহর গুনছেন কে পাবে নৌকা আর কে পাবে ধানের শীষ। এদিকে সম্ভাব্য প্রার্থীগণ তাদের মনোনয়নপত্র সংগ্রহ করে যাচ্ছেন। গতকাল ২৬ জানুয়ারি পযর্ন্ত ৭০ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। মেয়র পদে নির্বাচন করার লক্ষ্যে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এদের মধ্যে বর্তমান ও সাবেক মেয়র তিনজন, নতুন মুখ একজন রয়েছেন। মনোনয়নপত্র সংগ্রহকারীদের মধ্যে আওয়ামী লীগের দুজন ও বিএনপির দুজন রয়েছেন। তাদের মধ্যে পৌর আওয়ামী লীগের সভাপতি বর্তমান মেয়র হাজী আঃ লতিফ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র মোশারফ হোসেন পাটওয়ারী, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র মোঃ মোস্তফা কামাল এবং পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোঃ ফারুক হোসেন মিয়াজী।

সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১৩ জন প্রার্থী। সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৫৩ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এদের মধ্যে ১নং ওয়ার্ডে ৪ জন, ২নং ওয়ার্ডে ৩ জন, ৩নং ওয়ার্ডে ৪ জন, ৪নং ওয়ার্ডে ৫ জন, ৫নং ওয়ার্ডে ৪ জন, ৬নং ওয়ার্ডে ৫ জন, ৭নং ওয়ার্ডে ৬ জন, ৮নং ওয়ার্ডে ৫ জন, ৯নং ওয়ার্ডে ৪ জন, ১০নং ওয়ার্ডে ৪ জন, ১১নং ওয়ার্ডে ৪ জন ও ১২নং ওয়ার্ড থেকে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

আগামী ২ ফেব্রুয়ারি মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে মনোনয়নপত্র সংগ্রহের তালিকা বৃদ্ধি পেলেও মেয়র পদে এ তালিকা বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা তেমনটি নেই বলে জানা যায়।

সম্ভাব্য মেয়র প্রার্থীগণ ইতিমধ্যে দলীয় মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছেন। নৌকার মাঝি কে হবেন ও ধানের শীষ কে পাবেন তা নিয়ে ভোটারদের মাধ্যে আলোচনার ঝড় বইছে। শাহরাস্তি উপজেলার রাজনীতিতে উভয় দলেই গ্রুপিং থাকায় যে যার মতো করে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। দলীয় প্রতীকের পাশাপাশি ব্যক্তি ইমেজে পৌর পিতার আসনে কে বসবেন তা-ই দেখার বিষয়। দলীয় মনোনয়ন চূড়ান্ত হওয়ার পরই প্রতীক নিয়ে ভোটারদের মন জয় করতে নেমে পড়বেন প্রার্থীগণ।

আর পড়তে পারেন