সোমবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

শাহরাস্তি উপ-নির্বাচনে নৌকার মাঝি নাসরিন জাহান চৌধুরী শেফালী

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১২, ২০২১
news-image

 

মোঃ রুহুল আমিনঃ

চাঁদপুরের শাহরাস্তি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে আগামী ৭ অক্টোবর অনুষ্ঠিতব্য উপ-নির্বাচনে নৌকার প্রার্থী হিসাবে মনোনয়ন পেয়েছেন নাসরিন জাহান চৌধুরী শেফালী।

শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুর ৩টায় বিষয়টি তিনি নিশ্চিত করেছেন।

তিনি প্রয়াত শাহরাস্তি উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মরহুম ফরিদ উল্লাহ্ চৌধুরীর সহ-ধর্মীণী। এবছর ২৬ মার্চ শাহরাস্তি উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জনাব ফরিদ উল্লাহ চৌধুরী মৃত্যুবরণ করেন। তার মৃ্ত্যুজনিত কারনে উপজেলা পরিষদের চেয়ারম্যানের উক্ত পদটি শূণ্য হয়। উপজেলা পরিষদের চেয়ারম্যানের উক্ত শূণ্য পদে নাসরিন জাহান চৌধুরী শেফালী স্বামীর অসমাপ্ত কাজ সমাপ্ত করতে তিনি উক্ত উপ-নির্বাচনে অংশগ্রহনের অভিপ্রায় ব্যক্ত করে নির্বাচনী মাঠে সরব ছিলেন।

বিগত ৬ সেপ্টেম্বর সোমবার শাহরাস্তি উপজেলাস্থ মেহার উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় বর্নিত উপ-নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশি হিসাবে নাসরিন জাহান চৌধুরী শেফালী প্রার্থীতা রাখেন। সভায় মনোনয়ন প্রত্যাশি প্রার্থীদের নাম প্রস্তাব ও সমর্থনের ভিত্তিতে কামরুজ্জামান মিন্টু, নাসরিন জাহান চৌধুরী শেফালী, এডভোকেট ইলিয়াস মিন্টু, রেজাউল করিম মিন্টু, ইঞ্জিনিয়ার মোঃ মকবুল হোসেন, খিজির হায়দার, বিল্লাল হোসেন তুষার এবং মোস্তফা কামাল মজুমদারসহ মোট ৮ জনের নাম প্রস্তাব আকারে উঠে আসে। প্রস্তাবিত উক্ত ৮ জনের নাম চাঁদপুর জেলা আওয়ামী লীগ (শাহরাস্তি-হাজীগঞ্জ) চাঁদপুর-৫ আসন থেকে বারবার নির্বাচিত সাংসদ মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এর মাধ্যমে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডে প্রেরণ করা হয়। মনোনয়ন বোর্ড শাহরাস্তি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে তাকে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসাবে মনোনীত করেন।

উল্লেখ্য, নাসরিন জাহান শেফালী বাংলাদেশ আওয়ামী লীগের একজন ত্যাগী ও পরীক্ষিত কর্মী ও নেতা। বাংলাদেশ আওয়ামী লীগের একজন ত্যাগীকর্মী হিসাবে তিনি আশাবাদী ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের বর্তমান কান্ডারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের সু-যোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে রাজ পথে বিভিন্ন আন্দোলন সংগ্রামে অংশ গ্রহন করেছেন। এক প্রতিক্রিয়ায় তিনি ইতিপূর্বে জানিয়েছিলেন তার ত্যাগের বিষয়টি নেত্রী নিশ্চয়ই বিবেচনা নিয়ে তাকে উপ-নির্বাচনে মনোনয়ন প্রদানের সিদ্ধান্ত নিবেন।

নাসরিন জাহান চৌধুরী শেফালী বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক, সহ-মহিলা সম্পাদিকা বাংলাদেশ আওয়ামী যুবলীগ এবং সাবেক মহিলা সম্পাদিকা ঢাকা মহানগর যুবলীগ উত্তর। তাছাড়া তিনি বর্তমানে শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের সদস্য।

কারা নির্যাতিত নেত্রী নাসরিন জাহান চৌধুরী শেফালী ১/১১’র সেনা শাসনের বিরুদ্ধে অনেক সোচ্চার ছিলেন। বিগত তিন যুগেরও বেশি সময় ধরে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের জন্য নিঃস্বার্থভাবে কাজ করে আসছেন।

আর পড়তে পারেন