শুক্রবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

শাহরাস্তি আওয়ামী লীগের উন্নয়ন সমন্বয় কমিটির মতবিনিময় সভা

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৩, ২০২১
news-image

 

ইউসুফ পাটোয়ারী লিংকন:

শাহরাস্তি আওয়ামী লীগ উন্নয়ন সমন্বয় কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গত ২১ জানুয়ারি বেলা ১১ টায় শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের উন্নয়ন সমন্বয় কমিটির আহ্বায়ক ও পৌর মেয়র হাজী আবদুল লতিফের বাসভবনে এ সভা অনুষ্ঠিত হয়।

শাহরাস্তি আওয়ামী লীগের উন্নয়ন সমন্বয় কমিটির আহবায়ক, চাঁদপুর জেলা আওয়ামীলীগের সদস্য পৌর মেয়র হাজী আবুল লতিফের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের উন্নয়ন সমন্বয় কমিটির সমন্বয়কারী জেডএম আনোয়ারের সঞ্চালনায় মতবিনিময় সভায় টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন জীবন্ত কিংবদন্তি মুক্তিযুদ্ধের ১ নং সেক্টর কমান্ডার, ৯০-৯১ অন্তবর্তীকালিন সরকারের উপদেষ্টা, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, বর্তমান নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, চাঁদপুর ৫-আসন থেকে বার বার নির্বাচিত সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম ।

এ সময় উপস্থিত ছিলেন শাহরাস্তি দশ ইউনিয়ন ও পৌর আওয়ামীলীগের সভাপতি সাধারণ সম্পাদক, যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, তাঁতি লীগ, মহিলা আওয়ামীলীগ, যুব মহিলা লীগ ও সভাপতি ও সাধারণ সম্পাদক এবং উন্নয়ন সমন্বয় কমিটির আহবায়ক বৃন্দ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন চলতি ২০২০-২০২১ অর্থ বছরে কাবিটা কর্মসূচির আওতায় মুজিব শতবর্ষে ‘ভূমিহীন ও গৃহহীন’ ‘ক’ শ্রেণির পরিবার পুনর্বাসনে দুর্যোগ সহনীয় গৃহ নির্মাণের বরাদ্দ প্রদান। দুর্যোগ সহনীয় গৃহ নির্মাণ, গৃহের মালামাল পরিবহন ব্যয় বাবদ কাবিটার নগদ অর্থ বরাদ্দ গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) কর্মসূচির এবং মসজিদ বা মন্দিরে সরকারি অনুদান, মুসলমানদের মসজিদ, হিন্দুদের মন্দির, খ্রিস্টানদের গির্জা এবং বৌদ্ধদের প্যাগোডার উন্নয়নে সব সময় সরকারি অনুদান যেন সঠিক ভাবে বণ্টন করা হয় সে জন্য দিক নির্দেশনা দিয়েছেন।

আর পড়তে পারেন