শনিবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

শাহরাস্তিতে বিএনপির সভাপতি সিদ্দিকুর রহমানের ৪র্থ মৃত্যুবার্ষিকী স্মরণে মিলাদ মাহফিল

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৮, ২০২১
news-image

 

ইউসুফ পাটোয়ারী লিংকনঃ

চাঁদপুরের শাহরাস্তিতে বিএনপির সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম মো. সিদ্দিকুর রহমান স্মরণে কবর জিয়ারত মিলাদ মাহফিল শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৮ জানুয়ারি) পৌর শহরের ৮ নং ওয়ার্ডের গুলাছিবাড়ি জামে মসজিদে বাংলাদেশ জাতীয়তাবাদী দল শাহরাস্তি উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে এটি অনুষ্ঠিত হয়।

দলীয় সূত্র জানায়, বাংলাদেশ জাতীয়তাবাদী দল শাহরাস্তি উপজেলা শাখার সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি, শাহরাস্তি সরকারী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মরহুম সিদ্দিকুর রহমান হেডমাস্টার চতুর্থ মৃত্যুবার্ষিকী স্মরণে এ আয়োজন করা হয়।

শাহরাস্তি উপজেলা যুবদলের আহবায়ক আলী আজগর মিয়াজীর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাহরাস্তি উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক চেয়ারম্যান মোহাম্মদ সেলিম পাটোয়ারী লিটন। তিনি তার বক্তব্যে বলেন, এই সিদ্দিক স্যার বাংলাদেশ জাতীয়তাবাদী দলের শাহরাস্তি তথা চাঁদপুর জেলা বিএনপিকে সুসংগঠিত করতে তৎকালীন সময়ে অসামান্য অবদান রেখেছিলেন। এই প্রয়াত নেতার রাজনৈতিক জীবন দশায় তিনি সকল শ্রেণী-পেশার মানুষের মানুষের কল্যাণে দল-মত নির্বিশেষে নিজেকে উৎসর্গ করেছিলেন। আজ এ নেতার স্মরণসভায় আমরা ওনার আত্মার মাগফেরাত কামনা করছি।

ওই সময় অনুরূপ বক্তব্য রাখতে গিয়ে পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোঃ ফারুক হোসেন মিয়াজী আবেগে আপ্লুত হয়ে পড়েন। তিনি তার বক্তব্যে বলেন, এই প্রতিষ্ঠাতা সভাপতি বিএনপির রাজনীতিতে কখনো দ্বিধাবিভক্ত সৃষ্টি করেননি। নিজের দলের ও দেশের কল্যাণে ব্যক্তিস্বার্থের ঊর্ধ্বে উঠে রাজনীতি করেছেন বলে মৃত্যুর পরও আজকে সকল শ্রেণী-পেশার মানুষের নিকট ও দলের নিকট সম্মানিত হচ্ছেন। আমরা তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি।

ওই সময় অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক যুবদলের সভাপতি শাহ মোহাম্মদ আলী, উপজেলা বিএনপি সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক মোজাহের হোসেন, সিনিয়র যুগ্ন আহবায়ক থানা যুবদল অ্যাডভোকেট শাহেদুল হক মজুমদার, জাকির হোসেন খান নয়ন আহবায়ক পৌর যুবদল, আব্দুল কাইয়ুম রিপন সদস্যসচিব পৌর যুবদল, আবুল কাশেম মোল্লা যুগ্মসাধারণ সম্পাদক থানা বিএনপ, মোঃ আব্দুস সাত্তার সাধারণ সম্পাদক ও রায়শ্রী দক্ষিণ বিএনপি, শামীম আহমেদ সাধারণ সম্পাদক টামটা দক্ষিণ ইউপি বিএনপি,মোহাম্মদ বিল্লাল হোসেন সাধারণ সম্পাদক মেহের দক্ষিণ ইউপি বিএনপি,জাকির হোসেন লিটন সাধারণ সম্পাদক সুচিপাড়া দক্ষিণ ইউপি বিএনপি, মাওলানা মোস্তাফিজুর রহমান সভাপতি ৮ নং ওয়ার্ড বিএনপি, ফিরোজ আহমেদ সাধারণ সম্পাদক ২নং ওয়ার্ড পৌর বিএনপি, মোঃ আবু তাহের সভাপতি ১২ নং ওয়ার্ড, মোহাম্মদ আবদুর রব সভাপতি ১ নং ওয়ার্ড, মরহুমের কনিষ্ঠ পুত্র ও বিএনপি নেতা আদনান নোমান।

এছাড়া আরও উপস্থিত ছিলেন সংবাদিক মইনুল ইসলাম কাজল, ফয়েজ আহমেদ, জামাল হোসেন। এছাড়া বিএনপি যুবদল ছাত্রদল কর্মী সমর্থক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ মসজিদের মুসল্লিবৃন্দ। মিলাদ শেষে উপস্থিতিদের মাঝে তবারক বিতরণ করা হয়।

আর পড়তে পারেন