সোমবার, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

শাসনগাছা ফ্লাইওভার নির্মাণে ধীরগতিতে ভোগান্তিতে কুমিল্লাবাসি

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১৫, ২০১৭
news-image

 

সেলিম সজীব ঃ

কুমিল্লায় যানজট নিরসনে শাসনগাছা ফ্লাইওভার নির্মাণ কাজ গত বছরের জুনে শেষ হওয়ার কথা থাকলেও ধীরগতির কারণে এখনো হয়নি। এতে চরম ভোগান্তির মুখে পড়েছে কুমিল্লাবাসী। তবে সড়ক ও জনপথ এর ঊর্ধ্বতন কর্মকর্তা ভোগান্তির কথা স্বীকার করে, চলতি বছরের জুন মাসের মধ্যে কাজ শেষ করার আশ্বাস দেন।

কিন্তু এখন সেপ্টেম্বর মাস এসে এখনো ধীরগতিতে কাজ হচ্ছে তাতে  ঊর্ধ্বতন কর্মকর্তাদের কোন মাথাব্যথা নেই।

কুমিল্লা থেকে রাজধানী ঢাকা, সিলেট জেলার চান্দিনা, দেবীদ্বার, মুরাদনগর, হোমনা, তিতাস, মেঘনা, দাউদকান্দি ৭টি উপজেলা যাতায়াতের জন্য একমাত্র বাসস্ট্যান্ড “শাসনগাছা বাসস্ট্যান্ড”। দীর্ঘদিন ধরে শহর থেকে বের হওয়ার পশ্চিম দিকের এই সড়কটিতে যানজটে অতিষ্ঠ নগরবাসীর দাবির প্রেক্ষিতে রেইসকোর্স থেকে শাসনগাছা পর্যন্ত রেলক্রসিং ফ্লাইওভারের কাজ শুরু হয় প্রায় দুবছর আগে।

২০১৫-১৬ অর্থ বছরের জুন মাসে কাজটি শেষ হওয়ার কথা থাকলেও কাজের ধীরগতির কারণে আজও শেষ হয়নি। এতে চরম ভোগান্তির শিকার হচ্ছেন প্রতিদিন এই সড়কে যাতায়াতকারী অর্ধ লক্ষাধিক মানুষ।

কুমিল্লা নাগরিক কমিটির সাবেক সভাপতি জহিরুল হক দুলাল জানালেন, ফ্লাইওভার নির্দিষ্ট সময় শেষ না হওয়ায় ভোগান্তির শেষ নেই কুমিল্লা বাসীর। অবশ্য সড়ক ও জনপথ এর নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ সাইফ উদ্দিন জনগণের ভোগান্তির কথা স্বীকার করে জুনের মধ্যে কাজ শেষ করার আশ্বাস দিলেন।

৬৩১ মিটার দীর্ঘ শাসনগাছা রেলক্রসিং ফ্লাইওভার নির্মাণে ব্যয় হচ্ছে ৫০ কোটি টাকা।

আর পড়তে পারেন