মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

শান্তির সমাজ প্রতিষ্ঠায় সমবায়ের কোন বিকল্প নেই- উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৫, ২০১৭
news-image

 

মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর :
‘উৎপাদনমুখী সমবায় করি, উন্নত বাংলাদেশ গড়ি’- প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলায় ৪৬তম জাতীয় সমবায় দিবসে র‌্যালী ও আলোচনার মধ্যদিয়ে উদ্যাপিত হয়েছে।
অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ বলেছেন, শান্তির সমাজ প্রতিষ্ঠায় সমবায়ের কোন বিকল্প নেই। সমবায়ীদের জন্য প্রয়োজনে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হবে। যাতে তারা বিনিয়োগের জন্য উপযুক্ত সুবিধা পায়।
তিনি আরো বলেন, সমবায়ভিত্তিক ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। এখন থেকে আর মাইক্রোক্রেডিট নয়, ‘মাইক্রো সেভিংস’র ব্যবস্থা করা হয়েছে। গড়ে তোলা হয়েছে পল্লী সঞ্চয় ব্যাংক। বিগত বছরগুলোতে সমবায়ের মাধ্যমে দুগ্ধ উৎপাদন বৃদ্ধির জন্য উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেছে সরকার। পাশাপাশি কৃষি ও অকৃষি পণ্য উৎপাদন ও বাজারজাতকরণের জন্য কাজ করে যাচ্ছে সরকার।
উপজেলা চেয়ারম্যান বলেছেন, সমবায়ের সফলতার জন্য সৎ ও যোগ্য নেতৃত্বের পাশাপাশি পারস্পরিক সহযোগিতা ও সহমর্মিতা খুবই গুরুত্বপূর্ণ। তাই সমবায় সমিতি গঠনে এবং নেতৃত্ব নির্বাচনে সমবায়ীদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।
গতকাল শনিবার সকালে মতলব উত্তর উপজলোয় জাতীয় সমবায় দিবস উপলক্ষে উপজলো প্রশাসন ও সমবায় বিভাগের আয়োজনে পতাকা উত্তোলন, র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে ও উপজেলা সমবায় কর্মকর্তা দেলোয়ার হোসেনের সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ।
আরো বক্তব্য রাখেন- মতলব উত্তর কেন্দ্রীয় সমবায় সমিতি লিঃ এর সভাপতি রাসেল ফয়েজ আহমেদ চৌধুরী শাহিন, উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুল আলম, মতলব মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গোলাম মোস্তফা রতন, সহকারী পরিদর্শক উৎপল চন্দ্র দাস, সমবায়ী ইবনাল মঈন আহমেদ রিপন, বাবুল সরকার, ফারুকুল আমিন, আবুল হোসেন ঢালী, মাইনউদ্দিন চৌধুরী ও নাজমা বেগম প্রমুখ।

আর পড়তে পারেন