রবিবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

শাকিব যাচ্ছেন, আসছেন জিৎ!

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৩, ২০১৬

বিনোদন প্রতিবেদক: বর্তমান ঢাকাই চলচ্চিত্রে জনপ্রিয় প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। তারই হাত ধরে যৌথ প্রযোজনার ছবি দিয়ে এপারের চলচ্চিত্রে যাত্রা করছেন ওপার বাংলার চিত্রনায়ক জিৎ। এতে কলকাতার এস কে মুভিজও যুক্ত থাকছে। ‌‘বাদশা’ নামের ছবিটি পরিচালনা করবেন কলকাতার জনপ্রিয় নির্মাতা বাবা যাদব। টালিগঞ্জ সূত্রে জানা গেছে, সাধারণত ছবি প্রতি ৭০ লাখ রুপি নিয়ে থাকেন জিৎ। তাকে এবার এক কোটি টাকা পারিশ্রমিক দিয়ে বাংলাদেশি ছবিতে চুক্তিবদ্ধ করা হয়েছে। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন জাজের কর্ণধার আবদুল আজিজ।

গেল সোমবার (১ ফেব্রুয়ারি) আব্দুল আজিজ নিজের ফেসবুক ওয়ালে এ বিষয়ক কিছু সংবাদ শেয়ার করেছেন। সেগুলোতে তিনি বলেছেন, ‌‘বাংলাদেশে জিতের অনেক ভক্ত। কলকাতায় তার ছবি মুক্তি পেলেই ইউটিউবে এপারের দর্শকেরা সেই ছবি খুঁজে বেড়ান। আমরা সেই দর্শকদের কথা মাথায় রেখেই জিৎকে নিয়ে কাজ করতে চলেছি। এবং তাকে যোগ্য সম্মানী দিয়েই নিয়েছি। এক কোটি টাকায় তিনি আমাদের সঙ্গে কাজ করতে রাজি হয়েছেন।’Khan-Large20160202142905

এক কোটি টাকার বিনিময়ে ঢাকার ছবিতে কাজ করতে আসছেন জিৎ- এই খবরটি আলোচিত হবার পাশাপাশি সমালোচনাও তৈরি করেছে। অনেকেই দাবি করছেন, যে ইন্ডাস্ট্রিতে এক কোটি টাকার বাজেটে আস্ত ছবিই নির্মাণ হয় না সেখানে একজন নায়ককে এক কোটি টাকা দিয়ে চুক্তি করানো বিলাসিতা ছাড়া আর কিছুই নয়।

তবে এসব ছাপিয়ে জাজ মাল্টিমিডিয়ার আয়োজনে অন্য একটি যৌথ প্রযোজনার ছবিতে চুক্তিবদ্ধ হয়ে আলোচনায় উঠে এসেছেন ঢালিউড কিং খান শাকিব। দীর্ঘদিন ধরেই শাকিবকে নিয়ে যৌথ প্রযোজনার ছবি নির্মাণের চেষ্টা করে আসছিলো বিভিন্ন প্রযোজনা প্রতিষ্ঠান ও পরিচালকরা। তবে সেই সাফল্যের দেয়ালে শেষ পেরেকটি টুকেছে জাজই।

যদিও অধিকাংশরাই এটিকে দেখছেন জাজের নতুন বিজনেস পলিসি হিসেবে। জিৎকে নিয়ে এক কোটি টাকার ছবি নির্মাণের ঘোষণাতে সমোলোচনায় পড়েছিলো প্রতিষ্ঠানটি। সেই বিষয়টিকে হালকা করতেই শাকিবকে নিয়ে নতুন ছবি নির্মাণের ঘোষণা দেয়া হয়েছে। এবং সেটি সফলও হয়েছে। এরইমধ্যে গণমাধ্যম থেকে শুরু করে চলচ্চিত্রের সাথে সংশ্লিষ্টরা জিতের বিষয়টি থেকে সরে এসে শাকিবের যৌথ প্রযোজনা নিয়ে মেতে উঠেছেন। কিন্তু সাংবাদিকদের আলোচনার টেবিলে শাকিবকে দেখা হচ্ছে মূলত ঢাকাই ছবিতে জিতের গেট পাস হিসেবেই। এবং খুব শিগগিরই বিষয়টি শাকিব অনুধাবন করবেন বলে চলচ্চিত্রবোদ্ধাদের অভিমত।

তবে একটি কথা না বললেই নয়। কিং খান বদলে দিয়েছেন হালের যৌথ প্রযোজনার মুখস্ত চিত্রটা। আজকাল দেখা যায় সব যৌথ প্রযোজনার ছবিতেই ওপার থেকে নায়ক আসেন এপারের নায়িকাদের বিপরীতে। কিন্তু এবার নায়ক যাচ্ছেন ঢাকা থেকে; নায়িকা কলকাতার।

জানা গেছে, শাকিবের বিপরীতে ছবিটিতে টালিগঞ্জের জনপ্রিয় নায়িকা শ্রাবন্তীকে দেখা যাবে। ছবির নাম এখনো ঠিক হয়নি। তবে ছবির সংলাপ, চিত্রনাট্য লেখা শেষ হয়েছে। এ ছবির জন্য চিত্রনাট্য লিখেছেন নকল গল্পের জন্য সমালোচিত বাংলাদেশের আবদুল্লাহ জহির বাবু এবং কলকাতার পেলে চ্যাটার্জি। এটি বাংলাদেশের পক্ষ থেকে সীমান্ত পরিচালনা করবেন। কলকাতার পক্ষে কে থাকছেন সেটি আগামী সপ্তাহে নিশ্চিত করা হবে।

আর পড়তে পারেন