মঙ্গলবার, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

লেভেল প্লেয়িং ফিল্ড না হওয়ায় সুষ্ঠু নির্বাচন নিয়ে জনমনে শংকা —-ড.মোশাররফ

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১২, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ

“এখনও লেভেল প্লেয়িং ফিল্ড না হওয়ায় অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিয়ে জনমনে চরম শংকা বিরাজ করছে” বলে মন্তব্য করেছেন, কুমিল্লা-১ ও ২ আসনের জাতীয় ঐক্যফ্রন্ট-বিএনপি’র প্রার্থী এবং দলের স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, সকল দলের অংশগ্রহণে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরী করা জরুরী। অথচ তা এখনও করা হয়নি। সরকারী দলের এমপি-নেতাদের নির্দেশে প্রশাসন চলছে। এতে সুষ্ঠু নির্বাচন নিয়ে জনমনে শংকা বাড়ছে। তিনি অবিলম্বে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরীর জন্য ইসির হস্তক্ষেপ কামনা করেন।

ড. মোশাররফ বুধবার কুমিল্লা-১ আসনের দাউদকান্দি উত্তর ইউনিয়নে দিনভর গণসংযোগ করেন এবং কদমতলী, নন্দনপুর, বাজরা, বাহেরচর, হাসনাবাদ (উত্তর) বাজার, হাসনাবাদ ভিটিকান্দি বাজার, চরচারুয়া, গঙ্গাপ্রসাদ, গোলাপের চর ও চেঙ্গাকান্দি স্পটে পথসভায় বক্তৃতাকালে এইসব কথা বলেন।

বিএনপি’র এই নীতিনির্ধারক নেতা বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি, জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধারে ধানের শীষের পক্ষে এখন প্রবল জনস্রোত বহমান। এই জনস্রোতের ব্যালট বিপ্লবে সরকারের সকল কুটকৌশল খড়কুটার মতো ভেসে যাবে।

তিনি বলেন, গত ১০ বছর সরকারের দুর্নীতি, লুটপাট, দু:শাসন, গুম, হত্যা ও জুলুম-নিপীড়ণে দেশে এক শ্বাষরুদ্ধকর অবস্থা বিরাজমান। জনগণ এই ত্রাহি অবস্থা থেকে পরিত্রাণ চায়, পরিবর্তন চায়। মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে। বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট ও ধানের শীষ জনগণের নির্ভতার প্রতীক। দেশের সকল শ্রেণি-পেশার মানুষ এখন ধানের শীষে সমবেত হয়েছে। ৩০ ডিসেম্বর নির্বাচনে ধানের শীষ প্রতীকের সরকার ক্ষমতায় দেখতে জনগণ অধীর আগ্রহে অপেক্ষা করছে।

ড. মোশাররফ উন্নয়ন ও শান্তির প্রতীক ধানের শীষে ভোট দেয়ার জন্য জনগণের প্রতি উদাত্ত আহবান জানান এবং বলেন, ভোট দেয়ার পর তা গণনা পর্যন্ত ভোটকেন্দ্র পাহারা দিতে হবে।
পথসভার প্রতিটি স্পটে নেতা-কর্মী, এলাকার মুরব্বীসহ সর্বস্তরের হাজার হাজার মানুষের উপস্থিতি ছিল লক্ষণীয়। জনগণ প্রিয় নেতাকে বিপুলভাবে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন। স্লোগানে স্লোগানে এলাকা মুখরিত হয়ে উঠে। ড. মোশাররফ হাত নেড়ে সহাস্যে বিভিন্ন স্পট ও সড়কের পাশে আপেক্ষমান জনতাকে অভিবাদন জানান।

গণসংযোগকালে উপস্থিত ছিলেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ড. খন্দকার মারুফ হোসেন এবং স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন