শুক্রবার, ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

লেবাননে ইসরায়েলবিরোধী সমাবেশে গুলিবিদ্ধ বাংলাদেশি নারী

আজকের কুমিল্লা ডট কম :
মে ২১, ২০২১
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

গাজায় ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে লেবাননে সমাবেশ করেছেন স্থানীয় ফিলিস্তিনি নাগরিকরা। সমাবেশ থেকে ফাঁকা গুলি ছুঁড়লে কুলসুম বেগম নামে এক বাংলাদেশি নারীকর্মীসহ কয়েকজন লেবানিজ গুলিবিদ্ধ হন। গুরুতর আহত কুলসুম বেগম বৈরুতের রফিক হারিরি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

গত রোববার রাতে দেশটির সাঈদা জেলা সংলগ্ন হারব এলাকায় এই ঘটনা ঘটে।

হাসপাতালে চিকিৎসাধীন কুলসুম বেগম জানান, ঘটনার দিন নিয়োগকর্তার বাসায় কাজ শেষে নিজ রুমে ফিরছিলেন তিনি। পথে হারব বেকারির সামনে আসলে তিনি গুলিবিদ্ধ হন। তার বুকের ওপর বাম পাশে গুলি লাগে।

পরে স্থানীয় রেডক্রসের সহায়তায় সাঈদা জেলার স্থানীয় একটি হাসপাতালে ভর্তি হন তিনি। সেখানে তার অবস্থার অবনতি হলে হাসপাতাল কর্তৃপক্ষ বৈরুতের রফিক হারিরি হাসপাতালে কুলসুম বেগমের চিকিৎসার ব্যবস্থা করে। কর্তব্যরত চিকিৎসক জানান, বর্তমানে তিনি আশঙ্কামুক্ত।

কুলসুম বেগম ২০১৯ সালে গৃহকর্মীর ভিসায় লেবাননে আসেন। গত ৩ মে তার দেশে ফেরার কথা ছিল। কিন্তু ফ্লাইট বিড়ম্বনার কারণে তার দেশে যাত্রা ব্যাহত হয়।

এদিকে লেবাননে বাংলাদেশ দূতাবাসের তৃতীয় সচিব আব্দুল্লাহ আল সাফি হাসপাতালে গুলিবিদ্ধ কুলসুম বেগমের সঙ্গে দেখা করে তার চিকিৎসার বিষয়ে খোঁজখবর নেন এবং কর্তব্যরত চিকিৎসকের সঙ্গে কথা বলেন।

কুলসুম বেগম নরসিংদী জেলার পলাশ উপজেলার চরসুন্দর গ্রামের সুরুজ মিয়ার মেয়ে।
সূত্র-জা:নি

আর পড়তে পারেন