রবিবার, ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

লাকসাম পৌর নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে আ.লীগের মনোনয়ন পেলেন যারা

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৩০, ২০২০
news-image

 

সেলিম চৌধুরী হীরাঃ

কুমিল্লার লাকসাম পৌরসভা নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে আওয়ামী লীগের একক প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। শনিবার (২৬ ডিসেম্বর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় মেয়র পদে বর্তমান মেয়র ও উপজেলা যুবলীগ আহবায়ক অধ্যাপক মো. আবুল খায়েরকে আওয়ামী লীগের একক প্রার্থী ঘোষণা করা হয়েছে।

অপরদিকে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) দলীয় শীর্ষ নেতৃবৃন্দ ৯টি সাধারণ ওয়ার্ড ও ৩টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে একক প্রার্থী ঘোষণা করেন।

জানা যায়, বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) স্থানীয় দলীয় কার্যালয়ে উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের যৌথ আয়োজনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় পৌরসভার সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডে কাউন্সিলর পদে ৭৪ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দেন। তাদের মধ্যে পৌরসভার ৯টি সাধারণ ওয়ার্ডে ৬৩ জন এবং ৩টি সংরক্ষিত ওয়ার্ডে ১১ জনের নাম উঠে আসে। পরবর্তীতে মনোনয়ন প্রত্যাশীরা দলের নিকট লিখিত আবেদন জানান। দলের শীর্ষ নেতারা সামগ্রিক বিষয়াদি বিশ্লেষণ করে প্রার্থীদের তালিকা চূড়ান্ত করে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) ঘোষণা করেন।
কাউন্সিলর পদে মনোনয়নপ্রাপ্ত একক প্রার্থীরা হলেন,  ১নং ওয়ার্ডঃ- মোহাম্মদ উল্যাহ।
২নং ওয়ার্ডঃ-খলিলুর রহমান। ৩নং ওয়ার্ডঃ- এ্যাডভোকেট মাসুদ।
৪নং ওয়ার্ডঃ- আজিজুল হক। ৫নং ওয়ার্ডঃ- মনসুর মুনসী।
৬নং ওয়ার্ডঃ- মোহাম্মদ আবু সায়েদ বাচ্চু। ৭নং ওয়ার্ডঃ-শাহজাহান মজুমদার।
৮নং ওয়ার্ডঃ- দেলোয়ার হোসেন। ৯নং ওয়ার্ডঃ- গোলাম রাব্বানী।

সংরক্ষিত মহিলা কাউন্সিলরঃ
১,২,৩ঃ নাসিমা আক্তার ৪,৫,৬ঃ নাসিমা সুলতানা , ৭,৮,৯ঃ মোসফেকা আলম৷

লাকসাম উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট ইউনুছ ভূঁইয়া মেয়র ও কাউন্সিলর পদে দলীয় মনোনয়ন চূড়ান্তের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, দলীয় সিদ্ধান্তের বাইরে কেউ প্রার্থী হতে চাইলে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, লাকসাম পৌরসভা নির্বাচনে আগামী ৩১ ডিসেম্বর মনোনয়ন দাখিল, ৩ জানুয়ারি মনোনয়নপত্র বাছাই, ১০ জানুয়ারি পর্যন্ত মনোনয়ন প্রত্যাহার এবং ৩০ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আর পড়তে পারেন