মঙ্গলবার, ১৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

লাকসামে রিয়া হত্যার ৬মাস পর মূলহোতা ঢাকা থেকে গ্রেফতার

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৩, ২০১৮
news-image

সেলিম চৌধূরী হীরা ঃ
কুমিল্লার লাকসামে চাঞ্চল্যকার শারমিন আক্তার রিয়া হত্যা মামলার মূলহোতাকে ঢাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে ঢাকা হাজারীবাগ থানা পুলিশের সহায়তায় অভিযান চালিয়ে লাকসাম থানা পুলিশ ওই হত্যা মামলার মূলহোতা জহিরকে গ্রেফতার করেন।

পুলিশ জানায়, গত বছরের ১৭ সেপ্টেম্বর লাকসাম উপজেলার বাকই ইউপির কোঁয়ার গ্রামের রুস্তুম আলীর মেয়ে শারমিন আক্তার রিয়া (১৬) কে শ্বাসরুদ্ধ করে হত্যার পর পাশ্ববর্তী একটি মাদ্রাসার সেফটি ট্যাংকির ভিতর ফেলে দেয়। ওই ঘটনার তিনদিন পর গত ২০ সেপ্টেম্বর মাদ্রাসার সেফটি ট্যাংকি থেকে বস্তাবন্দি অবস্থায় রিয়ার লাশ উদ্ধার করে পুলিশ। ময়নাতদন্ত শেষে রিয়ার গর্ভে ৮ মাসের একটি সন্তানের সন্ধান মিলে। ওই ঘটনায় রিয়ার বাবা অজ্ঞাতনামা কয়েকজনকে আসামী করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলার সূত্র ধরে গত ২৭ ফেব্র“য়ারী কোঁয়ার গ্রামের মমতাজ মিয়ার ছেলে মনির হোসেনকে গ্রেফতার করে পুলিশ। তার দেয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে ঢাকা হাজারীবাগ এলাকা থেকে হত্যাকান্ডের মূল হোতা জহিরকে গ্রেফতার করা হয়। ওই মাদ্রাসা শিক্ষক জহিরের বাড়ী ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার কাদিরপুর গ্রামে।

রিয়ার পারিবারিক সূত্রে জানা যায়, রিয়া অবিবাহিত ছিলো। বাড়ীর পাশ্ববর্তী একটি হাফেজিয়া মাদ্রাসার শিক্ষক জহিরের (২০) সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে উঠে। রিয়াকে বিয়ের প্রলোভন দেখিয়ে জহির রিয়ার সঙ্গে অনৈতিক সম্পর্ক গড়ে তোলে এতে রিয়া অন্তঃসত্তা হয়ে পড়ে।

আর পড়তে পারেন