বৃহস্পতিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

লাকসামে ডিমের আড়তদারের করোনা শনাক্ত, মোট ১৫

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৬, ২০২০
news-image

 

অনলাইন ডেস্ক :

কুমিল্লার লাকসামে আরও একজনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তি পৌর শহরের ৫নং ওয়ার্ডের রাজঘাট এলাকার বাসিন্দা। তিনি চট্টগ্রামে ব্যবসা করেন। শনিবার ওই ব্যক্তির পরিবারের অন্য পাঁচজন সদস্যের নমুনা সংগ্রহ করা হয়েছে।

স্থানীয় স্বাস্থ্যবিভাগ নতুন একজন আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন। নিয়ে লাকসামে সর্বমোট ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

জানা যায়, রাজঘাট এলাকার ওই ব্যক্তি চট্টগ্রামে ডিমের আড়তদার হিসেবে ব্যবসা করেন।

তার আনুমানিক বয়স ৫৫ বছর। / দিন আগে চট্টগ্রাম থেকে লাকসামের নিজের বাসায় আসেন। তিনি হোম কোয়ারেন্টাইনে না থেকে পরিবারের লোকজনদের সংস্পর্শে যান। তার মধ্যে করোনা উসর্গ দেখা দেয়ায় তিনি বৃহস্পতিবার (১৪ মে) স্থানীয় স্বাস্থ্যবিভাগকে বিষয়টি অবহিত করেন। তাৎক্ষনিক করোনা র‌্যাপিড টিমের সদস্যরা তার নমুনা সংগ্রহ করেন।

শুক্রবার গভীর রাতে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে ওই ব্যক্তির করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত করার পরপরই প্রশাসন স্বাস্থ্যবিভাগের লোকজন তাৎক্ষনিক গিয়ে তার বাড়ি লকডাউন ঘোষণা করেন। সময় করোনা র‌্যাপিড রেসপন্স টিমের সদস্যরা ওই ব্যক্তিকে তাৎক্ষনিক হোম আইসলোশানে রেখে চিকিৎসা শুরু করেন। তিনি শারীরিকভাবে খুব অসুস্থ বলে জানা গেছে। আক্রান্ত ব্যক্তির পরিবারের অন্য পাঁচজন সদস্যের নমুনা সংগ্রহ করা হয়েছে বলে নিশ্চিত করেন করোনা র‌্যাপিড টিমের সদস্য ডা. আবদুল মতিন।

লাকসাম উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী বলেন, করোনা সংক্রমন থেকে রক্ষা পেতে সতর্কতার বিকল্প নেই। সকলকে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে বাসাবাড়িতে থাকতে হবে। লাকসামের কারো স্বাস্থ্যগত সমস্যায় র‌্যাপিড রেসপন্স টিম সর্বোচ্চ মানবিক সেবা দিতে প্রস্তুত বলে তিনি জানান।

আর পড়তে পারেন