বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

যে চেকের বিনিময়ে বার্সা নেইমারকে ছাড়ল

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৬, ২০১৭
news-image

 

স্পোর্টস ডেস্ক :

২২ কোটি ২০ লাখ ইউরো রেকর্ড ট্রান্সফার ফি’তে প্যারিসের বাসিন্দা হয়েছেন লিওনেল মেসির ‘প্রিয় বন্ধু’ নেইমার। যে চেকের মাধ্যমে কাতালানদের ২২২ মিলিয়ন ইউরো পরিশোধ করে পিএসজি। সেটা এখন অনেকের ফেসবুক, টুইটার কিংবা ইনস্টাগ্রামে শোভা পাচ্ছে। ৪ আগস্ট নেইমারের চুক্তি সম্পূর্ণ হওয়ার খানিক বাদেই ভাইরাল হয়ে পড়ে দলবদলের সেই ‘ঐতিহাসিক’ চেক।
এদিকে পিএসজিতে যোগ দেয়ার পর এখনও অভিষেক ম্যাচ খেলা হয়নি ব্রাজিলিয়ান সেনসেশনের। নেইমারের খেলা দেখার জন্য আরও কিছু দিন অপেক্ষায় থাকতে হবে ফরাসি সমর্থকদের। ৩১তম ব্রাজিলিয়ান হিসেবে পিএসজি মাতাবেন নেইমার। তার আগে বিভিন্ন সময় পিএসজিতে ৩০জন ব্রাজিলের ফুটবলার খেলেছেন।

উল্লেখ্য, ২০০৯ থেকে ২০১৩ পর্যন্ত সান্তোস দিয়ে শুরু হয় নেইমারের ক্লাব ক্যারিয়ার। এরপর বার্সেলোনার সঙ্গে চুক্তিবদ্ধ হন নেইমার। নেইমার কত টাকায় বার্সায় নাম লেখালেন সেটা প্রথম দিকে প্রকাশ করেনি ক্লাবটি। শুধু বলেছেন, নেইমার বার্সেলোনার সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছেন। সেদিন ব্রাজিলীয়ান তারকাকে স্বাগতম জানাতে ন্যু ক্যাম্পে হাজির হয়েছিল রেকর্ড পরিমাণ সাড়ে ৫৬ হাজার দর্শক।
বার্সায় আসার পর নেইমার গোল করেছেন একশর বেশি। গত অক্টোবরে ক্লাবটির সঙ্গে পাঁচ বছরের নতুন চুক্তিও করেন তিনি। বার্সেলোনার হয়ে দুটি লা লিগা, তিনটি কোপা দেল রে ও একটি চ্যাম্পিয়নস লিগসহ মোট আটটি শিরোপা ছুঁয়ে দেখেছেন নেইমার। ২০১৫ সালের বর্ষসেরা ফুটবলার হওয়ার লড়াইয়ে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর পাশেই ছিল নেইমারের নাম।

আর পড়তে পারেন