মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

যেভাবে করোনায় আক্রান্ত হলেন চান্দিনায় চিকিৎসকসহ আরও ৩জন

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৬, ২০২০
news-image

 

শরীফুল ইসলাম , চান্দিনা:
চান্দিনায় ল্যাব টেকনেশিয়ানের পর এবার করোনা ভাইরাস (কভিড-১৯) পজেটিভ শনাক্ত হয়েছেন একজন ডাক্তারসহ আরও ৩জন। বুধবার (১৫ এপ্রিল) দুপুরে আইইডিসিআর থেকে ওই তিনজনের করোনা পরীক্ষার রিপোর্টে পজেটিভ ফলাফল আসে। এনিয়ে চান্দিনায় মোট আক্রান্তের সংখ্যা ৪ জন। চান্দিনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহসানুল হক এসব তথ্য নিশ্চিত করেন।

আক্রান্ত ডাক্তার (২৮) চান্দিনা উপজেলা সদরের স্টেশন রোডের হারুন ভূইয়া মার্কেটস্থিত জননী মেডিকেল সেন্টার ও হাসপাতাল এর আবাসিক মেডিকেল অফিসার। তিনি চান্দিনা উপজেলা সদরের ধানসিঁড়ি আবাসিক এলাকার সাবেক একজন পুলিশ কর্মকর্তার বাড়িতে বাসা ভাড়া নিয়ে থাকেন। তার বাড়ি উপজেলার মাইজখার ইউনিয়নের কামারখোলা গ্রামে।

আক্রান্ত অপরজন হলেন- চান্দিনা মধ্য বাজারের দত্ত ডায়াগনস্টিক সেন্টারের এক্সরে টেকনেশিয়ান (৩৫)। তার বাড়ি রাজশাহীর গোদাগাড়ী উপজেলায়। সে চান্দিনার ধানসিঁড়ি আবাসিক এলাকার সাবেক একজন অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তার বাড়িতে বাসা ভাড়া নিয়ে থাকেন।

এদিকে চান্দিনা উপজেলা সদরের মহারং শান্তিবাগ এলাকার আরও একজন ব্যক্তি (৫০) করোনায় আক্রান্ত হন। তিনি ৩০ জানুয়ারি সৌদী আরব থেকে দেশে ফিরেছেন। তার গ্রামের বাড়ি উপজেলার এতবারপুরে।

বুধবার (১৫ এপ্রিল) বিকেলে ধানসিঁড়ি আবাসিক এলাকার ২টি বাড়ি, মহারং শান্তিবাগ এলাকার ১টি বাড়ি, আক্রান্ত ডাক্তারের কর্মস্থল জননী মেডিকেল সেন্টার ও হাসপাতালসহ পুরো হারুন ভূইয়া মার্কেটটিই লকডাউন করা হয়। এসময় উপস্থিত ছিলেন- চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স্নেহাশীষ দাশ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহসানুল হক, চান্দিনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. শামসুদ্দিন ইলিয়াছ।

চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স্নেহাশীষ দাশ জানান, করোনা শনাক্ত হওয়ার পর ৩টি বাড়ি ও ১টি মার্কেট লকডাউন করা হয়েছে।

আর পড়তে পারেন