শনিবার, ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

যুদ্ধাপরাধের অভিযোগের বিরুদ্ধে জেলা আ. লীগ সোচ্চার

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৩, ২০১৬

নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়র রহমান খানের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের অভিযোগ দায়েরের প্রতিবাদ জানিয়েছে আওয়ামী লীগ। শনিবার এক সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে দাবি করা হয়, মতিয়র রহমানের বিরুদ্ধে আনা অভিযোগ ‘মিথ্যা’।
বেলা সাড়ে ১১টায় শহরের ছোটবাজারে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এখানে জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক মতিয়র রহমান খান প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের উপস্থিতিতে তাঁর লিখিত বক্তব্য পড়েন।
মতিয়র রহমান খান বলেন, ‘কিছুদিন আগে ওয়ান-ইলেভেনের অন্যতম কুশীলব, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার ফাঁসি কামনাকারী ও কটূক্তিকারী জেলা আওয়ামী লীগের সাবেক বহিষ্কৃত সভাপতি আমার বিরুদ্ধে সম্প্রতি আন্তর্জাতিক যুদ্ধপরাধ ট্রাইব্যুনালে একটি মিথ্যা বানোয়াট এবং ষড়যন্ত্রমূলক অভিযোগ দায়ের করেছে। এটি সম্পূর্ণ ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। অভিযোগ বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা ওনার রাজনৈতিক দেউলিয়াত্বের জন্যই স্বাধীনতার ৪৫ বছর পর এ বানোয়াট ও মনগড়া অভিযোগ করেছেন। যার উদ্দেশ্য আমাকে প্রশ্নবিদ্ধ করার মাধ্যমে দেশনেত্রী শেখ হাসিনার নেতৃত্বকে প্রশ্নবিদ্ধ করা।’
সংবাদ সম্মেলনে বক্তব্য দেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সরকারি কৌঁসুলি জি এম খান পাঠান বিমল, আওয়ামী লীগ নেতা গুলজার হোসেন, মুক্তিযোদ্ধা ও ইউপি পরিষদ চেয়ারম্যান আবদুর রহিম প্রমুখ। বক্তারা জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়র রহমান খানের বিরুদ্ধে মিথ্যা অভিযোগের প্রতিবাদ জানান।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কলমাকান্দা উপজেলা আওয়ামী লীগ সভাপতি চন্দন বিশ্বাস, মুক্তিযোদ্ধা আবদুল মতিন, ওবায়দুল হক রতন, আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান খান রতন, অসিত সরকার সজল, সানওয়ার হোসেন ভূইয়া, মাজারুল ইসলাম, মেদনী ইউপির চেয়ারম্যান জিল্লুর রহমান নোমানসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।
উল্লেখ্য, গত ২৮ নভেম্বর জেলা আওয়ামী লীগের সাবেক বহিষ্কৃত সভাপতি মো. সামছুজ্জোহা আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়র রহমান খানের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের অভিযোগ দায়ের করেন।

আর পড়তে পারেন