শুক্রবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

যতই দুর্নীতি হোক না কেন, সরকারের প্রতিটি পয়সার হিসেব বুঝিয়ে দিতে হবে – এলজিআরডি মন্ত্রী

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৯, ২০২১
news-image

স্টাফ রিপোর্টার:
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম এম পি বলেছেন, দারিদ্র বিমোচনে গ্রামীণ অর্থনীতিকে ত্বরান্বিত করার লক্ষ্যে কাজ করছে যমুনা ব্যাংক। আত্মমানবতার সেবার লক্ষেই ব্যাংক প্রতিষ্ঠিত হয়েছে। প্রাচীণকাল থেকেই কুমিল্লার মানুষগুলো ঐতিহ্যে ঘেরা। কুমিল্লার মানুষকে সেবাদানে যমুনা ব্যাংক অনেক দূর এগিয়ে যাবে। কুমিল্লায় জাইকা প্রজেক্টসহ অন্যান্য কাজের অগ্রগতি নিয়ে তিনি আরও বলেন, যতই দুর্নীতি হোক না কেন সরকারের প্রতিটি পয়সারই হিসাব দিতে হবে। উন্নয়নের অগ্রগতির ক্ষেত্রে সবাইকে সমন্বয় হয়ে কাজ করতে হবে।

শনিবার সকালে কুমিল্লা ক্লাবে যমুনা ব্যাংক লিমেটেডের ১৪৯তম কুমিল্লা কান্দিরপাড় শাখার শুভ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি এসব কথা বলেন ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা – ৬ সদর আসনের সাংসদ আ ক ম বাহাউদ্দিন বাহার, কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু, জেলা প্রশাসক আবুল ফজল মীর, কুমিল্লা নবাগত পুলিশ সুপার ফারুক আহমেদ, যমুনা ব্যাংক লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ।

বিশেষ অতিথির বক্তব্যে কুমিল্লা সদর আসনের সাংসদ আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেন, কুমিল্লা ব্যাংক ও ট্যাংকের শহর। ব্যাংক কর্তৃপক্ষের কাছে আমার দাবি কুমিল্লার টাকা কুমিল্লায় বিনিয়োগ করবেন এবং কুমিল্লার উন্নয়ন ও অর্থনৈতিক চাকা সচল রাখবেন । মানুষ বিশ্বাস করে ব্যাংকে টাকা রাখে, সেই বিশ্বাসের মূল্যায়ন করতে হবে।

অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ, তিনি বলেন, ২০০১ সালে যমুনা ব্যাংক প্রতিষ্ঠিত হয়েছে মানুষের আস্থা ও বিশ্বাস অর্জনে যমুনা ব্যাংকের পথ চলা। বাংলাদেশ ব্যাংক গুলোর মধ্যে সেবার দিক থেকে প্রথম ব্যাংক আসবে যমুনা ব্যাংক । এটাই আমাদের দৃঢ় প্রত্যয় ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে আলহাজ্ব নূর মোহাম্মদ বলেন, যমুনা ব্যাংক কুমিল্লা কান্দিরপাড় শাখা ছাড়াও কুমিল্লার মানুষকে সেবা দিতে ও অর্থনৈতিক চাকা চলমান রাখতে কুমিল্লা চকবাজার এলাকায় আরেকটি শাখা খোলা হবে।

এ সময় কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, কুমিল্লা জেলা আদালতের পি পি এ্যাডভোকেট জহিরুল ইসলাম সেলিম ও ব্যাংক কর্মকর্তা এবং স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সর্বশেষ ফিতা কেটে উদ্বোধন করা হয় যমুনা ব্যাংক লিমিটেডের ১৪৯-তম কুমিল্লা কান্দিরপাড় শাখা।

আর পড়তে পারেন