বৃহস্পতিবার, ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

মেসির তিন শর্ত পূরণ হলেই বার্সার সঙ্গে চুক্তি নবায়ন করা হবে

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৩, ২০২১
news-image

স্পোর্টস ডেস্কঃ

গত মৌসুমে বার্সেলোনা ছাড়তে চেয়েছিলেন লিওনেল মেসি। তবে আগামী জুলাইয়ে কাতালানদের সঙ্গে চুক্তি শেষ হওয়ায় স্পেন ত্যাগে আর্জেন্টাইন তারকার সামনে কোনো বাধা নেই।

তবে বার্সার নতুন সভাপতি হুয়ান লাপোর্তা মেসির সঙ্গে চুক্তি নবায়ন করার আগ্রহ প্রকাশ করেন। তবে চুক্তি বৃদ্ধির আগে তিনটি শর্ত জুড়ে দিয়েছেন বার্সা অধিনায়ক। শর্ত পূরণ হলেই ক্লাবের সঙ্গে নতুন করে চুক্তির কথা ভাববেন মেসি।

আগামী ১লা জুলাই থেকে ফ্রি প্লেয়ার হয়ে যাচ্ছেন মেসি। এখন থেকেই তার সঙ্গে যোগাযোগ রাখতে শুরু করেছে বড় বড় ক্লাব। বার্সা অবশ্য মেসিকে আটকে রাখতে মরিয়া। মেসিও তাই তাদের সামনে শর্ত রেখেছেন। তবে এই তিনটি শর্তই নিজের জন্য নয়; বরং ক্লাবের স্বার্থেই রেখেছেন।

প্রথমত, শক্তিশালী দল গড়ার পাশাপাশি ট্রান্সফার প্ল্যানও যেন সংবেদনশীল করা হয়। এখন আর্থিক সমস্যায় জর্জরিত বার্সেলোনা। ফুটবলার নেয়ার ক্ষেত্রে প্রচুর টাকা খরচ করার জায়গায় নেই তারা। তবে মেসি চাইছেন কিছু ভাল ফুটবলার যেন বার্সা সই করায়।

দ্বিতীয়ত, এই মুহূর্তে বার্সেলোনায় যে প্রতিভাবান তরুণ ফুটবলাররা রয়েছেন, তাদের নিয়েই দল সুসংগঠনের দাবি জানিয়েছেন মেসি। তরুণ এবং অভিজ্ঞদের মেলবন্ধন চাইছেন মেসি।

তৃতীয়ত, বার্সার উচ্চ পদস্থ কর্মকর্তাদের কাছে যেন তার এবং কোচ রোনাল্ড ক্যোমানের সরাসরি পৌঁছানোর রাস্তা খোলা থাকে। গত বছর মেসির সঙ্গে বার্সা বোর্ডের যোগাযোগ একেবারেই ছিল না। এই কারণে তিনি মারাত্মক বিরক্তও হয়েছিলেন। কোনও সমস্যা হলেও বার্সার বোর্ডের কাছে তিনি পৌঁছতে পারেননি বলে। এই যোগাযোগের মাধ্যমটা যেন কোনও ভাবেই বন্ধ না হয়, সেই বিষয়ে নিশ্চয়তা চেয়েছেন মেসি।

আর পড়তে পারেন