বৃহস্পতিবার, ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

মেসির জোড়া গোলে বার্সেলোনার জয়

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৭, ২০২১
news-image

 

স্পোর্টস ডেস্কঃ

তিন বছর ধরে যে মাঠে জয়ের দেখা পাচ্ছিল না বার্সেলোনা, এবার তার খরা কাটল। বুধবার রাতে শক্তিশালী অ্যাথলেটিক বিলবাওকে হারিয়েছেন কোম্যানের শিষ্যরা।

আর এ জয়ের অন্যতম নায়ক বার্সা অধিনায়ক লিওনেল মেসি। তার জোড়া গোলে বার্সেলোনা জিতেছে ৩-২ গোলের ব্যবধানে।

ম্যাচের শুরুতে বার্সা সমর্থকদের ধারণা, বিলবাওয়ের মাঠ থেকে এবারও জয় নিয়ে ফিরতে পারবে না বার্সা।

ম্যাচের মাত্র তৃতীয় মিনিটে বার্সা রক্ষণকে ভেঙে চূরমার করে ডিফেন্ডার ক্লেমেন্ত লংলেকে পেছনে ফেলে দুর্দান্ত এক গোল করেন উইলিয়ামস।

ওই গোলের মিনিট তিনেকের মধ্যে ফের বার্সার গোলপোস্ট বরাবর জোরালো শট নেন ইউরি বের্চিচ। কিন্তু তা লক্ষ্যভ্রষ্ট হলে সে দফায় বেঁচে যায় বার্সেলোনা।

ম্যাচের ১৪ মিনিটে নিজেদের ফিরে পায় বার্সা। ডি-বক্সের বাইরে থেকে নেয়া মেসির ক্রসকে লাফিয়ে ভলি করেন ফ্র্যাংকি ডি ইয়। বল পান ডি-বক্সে ফাঁকায় দাঁড়িয়ে থাকা তরুণ পেদ্রি। সুযোগ হাতছাড়া করেননি তিনি।

সমতায় ফেরার পর আরও দুর্দান্ত হয়ে উঠে বার্সা। সতীর্থদের নিয়ে বিলবাও রক্ষণকে চেপে ধরেন মেসি। বিরতির কিছু আগ মুহূর্তে ফলও পান মেসি।

ম্যাচের ৩৮ মিনিটে পেদ্রির বুদ্ধিদীপ্ত ব্যাকহিল ধরে বিলবাওয়ের জাল কাঁপান মেসি। ২-১ ব্যবধানে এগিয়ে যায় বার্সেলোনা।

বিরতির পর মাঠে ফিরেই ফের কারিশমা দেখান বার্সা অধিনায়ক। ৫৩ মিনিটের সময় আবারও বল জালে জড়ান মেসি। কিন্তু অফসাইডের কারণে সেই গোল বাতিল হয়।

তবে এর মিনিট তিনেক পর মেসির দ্বিতীয় গোলকে আর বাতিল বলে গণ্য করা যায়নি। জর্দি আলবার বাড়ানো বল ধরে সেটি মেসির উদ্দেশ্যে এগিয়ে দেন গ্রিজম্যান। সেটিকে উড়িয়ে মেরে জালে প্রবেশ করান মেসি।

এ গোলের পর লা লিগার চলতি আসরে যৌথভাবে আসরের সর্বোচ্চ গোলদাতার তালিকার শীর্ষে উঠলেন মেসি।

মেসির জোড়া গোলে বিলবাওয়ের সঙ্গে ব্যবধান বেড়ে ৩-১ হয়। নির্ধারিত সময়ের শেষ মিনিটে ব্যবধান কমান ইকার মুনিয়াইন।

তবে সেটি পরাজয়ের ব্যবধান কমানো ছাড়া আর কোনো কাজে আসেনি।রেফারির বাঁশিতে ৩-২ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়েন কাতালানরা।

এ জয়ে পয়েন্ট টেবিলের তিন নম্বরে উঠে এসেছে বার্সেলোনা। এ পর্যন্ত খেলা ১৭ ম্যাচে ৩১ পয়েন্ট সংগ্রহ তাদের। শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের ঝুলিতে আছে ১৫ ম্যাচে ৩৫ পয়েন্ট। বিলবাও ১৮ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে অবস্থান করছে ৯ নম্বরে।

আর পড়তে পারেন