বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

মেসির জোড়া গোলের রেকর্ডের সঙ্গে বার্সার জয়

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৬, ২০২১
news-image

স্পোর্টস ডেস্কঃ

চ্যাম্পিয়ন্স লীগ থেকে বিদায়ের দুঃখ ভুলে দারুণভাবে প্রত্যাবর্তন করলো বার্সেলোনা। স্প্যানিশ লা লিগার ম্যাচে দুর্বল প্রতিপক্ষ হুয়েস্কাকে ৪-১ গোলে হারায় রোনাল্ড কোম্যানের শিষ্যরা। অনন্য মাইলফলক স্পর্শ করার ম্যাচে জোড়া গোল করেন লিওনেল মেসি। বাকি দুটি গোল করেন গ্রিজম্যান ও মিনগুয়েজা। হুয়েস্কার একমাত্র গোলটি আসে রাফা মিরের পা থেকে। এই ম্যাচ দিয়ে ক্লাবের ইতিহাসে চাভি এরনান্দেসের সর্বোচ্চ ম্যাচের রেকর্ড স্পর্শ করলেন মেসি। সব প্রতিযোগিতা মিলিয়ে দুজনের ম্যাচ এখন ৭৬৭।

ন্যু-ক্যাম্পে ম্যাচের শুরুতেই মেসি ম্যাজিকে এগিয়ে যায় বার্সেলোনা। ত্রয়োদশ মিনিটে দারুণ ভঙ্গিমায় প্রতিপক্ষের বাধা এড়িয়ে ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ে জোরালো শট নেন মেসি। বল ক্রসবারেরর ভেতরের কানায় লেগে জালে জড়ায়।

২৬তম মিনিটে উল্লেখযোগ্য প্রথম সুযোগ পায় হুয়েস্কা। পাবলো মাফেওয়ের নিচু শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন টের স্টেগান। ৩৩তম মিনিটে মেসির পাস পেয়ে জর্দি আলবার আড়াআড়ি নেয়া শট ক্রসবারে লেগে ফেরত যায়। এর তিন মিনিট পরই মেসির আদলেই গোল ব্যবধান দ্বিগুণ করেন অঁতোয়ান গ্রিজম্যান। পেদ্রির বাড়ানো বল ধরে একটু এগিয়ে সামনে ফাঁকা পেয়ে দূর থেকে লক্ষ্যভেদ করেন ফরাসি স্ট্রাইকার।

বিরতির আগে ফ্র্যাঙ্কি ডি ইয়ংয়ের শট ক্রসবারে লেগে ফিরে আসে। এরপরই এক গোল শোধ করে দেয় হুয়েস্কা। প্রতি-আক্রমণে রাফা মির ডি-বক্সে ঢুকে পগলেও সতীর্থের ক্রসে পা লাগাতে ব্যর্থ হন। তবে টের স্টেগান এগিয়ে এসে তাকে ফাউল করে বসেন। পেনাল্টি পেয়ে সহজে স্কোর করেন স্প্যানিশ স্ট্রাইকার মির।
বিরতি থেকেই স্কোরলাইন ৩-১ করে বার্সেলোনা। বাঁ দিক থেকে মেসির দারুণ ক্রসে লাফিয়ে হেডে গোলরক্ষককে পরাস্ত করেন অস্কার মিনগুয়েজা। বার্সেলোনা যুব দল থেকে উঠে আসা তরুণ ডিফেন্ডারের মূল দলের হয়ে এটি প্রথম গোল।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে ব্যক্তিগত দ্বিতীয় গোল করেন মেসি। ত্রিনকাওয়ের পাস পেয়ে দূরে থেকে বার্সা অধিনায়কের নেয়া শটে বল প্রতিপক্ষের এক জনের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। আরেকটি পিচিচি ট্রফির পথে ছুটে চলা মেসির গোল হলো ২১টি। বার্সেলেলানার জার্সিতে মেসির মোট গোল ৬৬১।

দারুণ এই জয়ে আবারও পয়েন্ট তালিকায় দুইয়ে ফিরেছে বার্সেলোনা। লিগ শিরোপা পুনরুদ্ধারের অভিযানে বাজে শুরুর পর ছন্দে ফেরা বার্সেলোনা এই নিয়ে টানা ১৭ ম্যাচ অপরাজিত রইলো। ২৭ ম্যাচে ১৮ জয় ও ৪ ড্রয়ে ৫৯ পয়েন্ট কাতালানদের। শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৬৩। ৫৭ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান রিয়াল মাদ্রিদের।

আর পড়তে পারেন