বুধবার, ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

মেসিরা বেতন কম নিতে রাজি না হলে দেউলিয়া হবে বার্সা

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৩, ২০২০
news-image

স্পোর্টস ডেস্কঃ

আরো একবার মুখোমুখি অবস্থানে বার্সেলোনা ও মেসিরা। চরম আর্থিক সঙ্কটে পড়া বার্সেলোনা খেলোয়াড়দের প্রস্তাব দিয়েছে, কয়েক মাসের জন্য বেতন কম নিতে। সেটা নাকচ করে দিয়েছেন অধিকাংশ ফুটবলারই।

অবশ্য বেতনের অর্থ পরে ফেরত পাবেন বলে জানিয়েছে বার্সা। স্প্যানিশ সংবাদমাধ্যমে গুঞ্জন, মেসিরা বেতন কম নিতে রাজি না হলে আগামী জানুয়ারিতে দেউলিয়া হওয়ার শঙ্কা থাকবে বার্সেলোনার। এজন্য সাশ্রয় করতে হবে ৩০ মিলিয়ন ইউরো। বেতন কম নেয়ার বিষয়ে এখনো ফুটবলারদের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে কাতালান ক্লাবটি। স্প্যানিশ সংবাদমাধ্যম ধারণা করেছিল, মেসি বাদে অন্য সবাইকে বেতন কম নিতে বাধ্য করা হবে।

সেই ধারণা পাল্টে দিয়েছেন ক্লাবের পরিচালনা কমিটির প্রধানের দায়িত্বে থাকা কার্লেস তুসকেতস। বেতন কমানোর সিদ্ধান্তে সবার জন্যই এক নিয়ম বলে জানিয়েছেন তিনি।

কার্লেস তুসকেতস বলেন, ‘আশা করছি আমরা সমঝোতার মাধ্যমেই একটা ভাল সিদ্ধান্ত নিতে পারবো। আমরা তো বেতন কেটে রাখছি না; সুবিধাজনক সময়ে এটা ফিরিয়ে দেয়া হবে।’ লিওনেল মেসির সঙ্গে বার্সেলোনার চুক্তি রয়েছে আর ৮ মাস। এই সময়ে মেসি বেতন কম নিতে রাজি হবেন না বলে ধারণা স্প্যানিশ সংবাদমাধ্যমের। তারা মনে করেছিল, মেসির জন্য হয়তো আলাদা নীতিমালা গ্রহণ করবে বার্সা। সে ধারণা যে অমূলক সেটা বোঝা গেছে পরিচালনা কমিটির প্রধানের কথাতেই, ‘শুধু মেসির জন্য আলাদা নীতিমালা তৈরি করা সম্ভব নয়। সবার জন্যই একই নিয়ম থাকছে।’

ইউরোপের ক্লাবগুলোর মধ্যে ফুটবলারদের সবচেয়ে বেশি বেতন দেয় বার্সেলোনা। ক্লাবের ব্যয়ের ৭০ শতাংশই ফুটবলারদের বেতন। করোনা মহামারির কারণে স্টেডিয়াম বন্ধ থাকায় টিকিট বিক্রি থেকে বার্সেলোনার আয় শূণ্যের কোঠায়। প্রায় ১ লাখ ধারণক্ষমতার ন্যু ক্যাম্প থেকে প্রতি মৌসুমে বড় অঙ্কের আয় হয় কাতালান ক্লাবটির। মেসিরা যে ক্লাবের পাশে দাঁড়াননি তা নয়। গত মার্চে ৭০ শতাংশ বেতন কম নেন বার্সেলোনার ফুটবলাররা।

আর পড়তে পারেন