মঙ্গলবার, ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

মেঘনায় নৌকা পেতে চান উপজেলা মহিলা আ’লীগ নেত্রী হালিমা

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১১, ২০২১
news-image

 

জাকির হোসেন হাজারী,
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে কুমিল্লার মেঘনা উপজেলার ৮টি ইউনিয়নে নির্বাচনী হাওয়া বেশ জমে উঠেছে। তফসিল ঘোষণার পর দলীয় নেতাকর্মীরা নৌকা পেতে দৌড়ঝাপ শুরু করেছেন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১১ নভেম্বর এখানে নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনে অংশ নিতে ইচ্ছুক প্রার্থীরা এরই মধ্যে প্রচারণা শুরু করেছেন। উপজেলার বিভিন্ন হাট-বাজার, গ্রাম-পাড়া- মহল্লার বিভিন্ন স্থানে দেয়ালে দেয়ালে মনোনয়ন প্রত্যাশীদের পোস্টার, ব্যানার, ফেস্টুন চোখে পড়ার মতো। উপজেলার ৮ টি ইউনিয়নে প্রায় অর্ধ শতাধিক সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীর পদচারণা মাঠে দেখা যাচ্ছে। তবে এবার ব্যতিক্রম লক্ষ্য করা যাচ্ছে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেতে ইতিমধ্যে মাঠে নেমেছেন উপজেলা মহিলা আওয়ামীলীগ সভাপতি একমাত্র নারী প্রার্থী হালিম আক্তার। রাধানগর ইউনিয়নের তৃণমূল তার নাম প্রস্তাব করে কেন্দ্র পাঠিয়েছে।

উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে এবারই প্রথম কোন নারী প্রার্থী চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন প্রত্যাশী হয়ে মাঠে নামায় সংশ্লিষ্ট ইউনিয়নবাসীসহ উপজেলাবাসীর মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। দলীয় নেতা-কর্মী ও সাধারণ মানুষের কাছে বেশ আলোচিত হচ্ছেন তিনি। চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন প্রত্যাশী হওয়ার আগ্রহ বিষয়ে কথা হয় হালিম আক্তারে সঙ্গে। তিনি জানান,আওয়ামী লীগ দেশের একটি বৃহত্তম রাজনৈতিক দল। এই দলের সভাপতি, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। দলের আরো এক নেত্রী জাতীয় সংসদের মাননীয় স্পিকার ড.শিরিন শারমিন।

এ ছাড়াও সরকারের মন্ত্রী পরিষদ এবং দলে বেশ কয়েক জন শ্রদ্ধাভাজন নারী নেত্রী রয়েছেন যারা যোগ্যতা ও দক্ষতার সঙ্গে দেশ পরিচালনা করে আসছেন। যোগ্যতা,দক্ষতায় দেশ পরিচালনা করে রীতিমত বিশ্ববাসীকে তাক লাগিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। সফল রাস্ট্র নায়ক হিসেবে আজ তিনি বিশ্বের দ্বিতীয় অবস্থানে রয়েছেন। তাই আমি মনে করি একটি ইউনিয়ন পরিষদ পরিচালনা করা নারীর পক্ষে কঠিন কোন কাজ নয়।

তিনি আরো জানান, মেঘনা উপজেলা পরিষদের প্রথম মহিলা ভাইস চেয়ারম্যানের দায়িত্ব সফলতার সহিত আমি পালন করেছি। তাহলে ইউনিয়ন চেয়ারম্যান পদে কেন আমরা নির্বাচন করতে অপারগ হবো ? তাই আমি চাই দলীয় গঠনতন্ত্রের বিধান অনুযায়ী দলের কমিটি সমুহে ৩৩ ভাগ নারী সদস্য অন্তর্ভূক্তির ন্যায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে মনোনয়নের ক্ষেত্রে নারী প্রার্থীদের বিষয়টি যেন বিবেচনায় নেয়া হয় সেই দাবী জানান তিনি।

মেঘনা উপজেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদকের দায়িত্বপালনকারী হালিমা রহমান আজকের কুমিল্লাকে বলেন, ‘দল আমাকে মনোনয়ন দিলে আমি রাধানগর ইউনিয়নকে একটি পরিচ্ছন্ন ও আধুনিক ইউনিয়ন হিসেবে পরিণত করবো। ইউনিয়নে সন্ত্রাস, দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে আমার অবস্থান আপসহীন রেখে ইউনিয়ন বাসীর ন্যায্য সেবা দেয়ার চেষ্টা করবো।

তিনি আরো বলেন, আমি নিজে দুর্নীতি করি না এবং দুর্নীতিবাজদের প্রশ্রয়ও দেব না। মানুষের মূল্যায়ন, সম্মান, ন্যায় বিচার ও মাদকমুক্ত সমাজ গড়ার পাশাপাশি ইউনিয়ন বাসীর ন্যায্য সেবা দেয়ার শতভাগ চেষ্টা করবো। ইউনিয়ন বাসী পরিবর্তন চায়, আমার বিশ্বাস মানুষের সমর্থন ও সহযোগিতা পেলে সমাজের দূর্বৃত্তায়ন ও অস্থিরতা থেকে ইউনিয়ন বাসীকে মুক্ত করতে পারবো।

আর পড়তে পারেন