মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

মেঘনায় অবৈধ বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমাণ আদালতে ৬ শ্রমিকের সাজা, ২ টি ড্রেজার জব্দ

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২১, ২০১৭
news-image

 

এম এইচ বিপ্লব সিকদার:

কুমিল্লার মেঘনা উপজেলায় অবৈধ বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে  ৬ জন ড্রেজার শ্রমিককে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়েছে । এ সময় ২ টি ড্রেজার জব্দ করা হয়।

২১ আগষ্ট সোমবার   দুপুর ১২ টা উপজেলার তালতলী এলাকা সংলগ্ন মেঘনা নদীতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট এ এস এম মূসার নেতৃত্বে মেঘনা থানার এস আই মহসিন ও চালিভাংগার জল পুলিশ ফাঁড়ির এ এস আই দুলাল সঙীয় ফোর্স নিয়ে গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করেন। দীর্ঘ দিন ধরে পাশের উপজেলা আড়াই হাজারের কালা পাহাড়িয়া ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান মো: স্বপনের নেতৃত্বে মেঘনা উপজেলার মেঘনা নদী এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল।  ফলে উপজেলার তালতলি, সাপমারা,নালিতা পারাসহ কয়েকটি নদী তীরবর্তী গ্রামের বাসিন্দাদের জমি বিলীন হয়ে নদী গর্ভে চলে গেছে।

সোমবার গোপন সংবাদের ভিত্তিতে  নির্বাহী ম্যাজিষ্ট্রেট এ এস এম মূসা সঙীয় ফোর্স নিয়ে স্প্রিড বোট নিয়ে একদিকে ও উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান তাজুল ইসলাম এলাকার কিছু যুবক নিয়ে স্প্রিড বোট নিয়ে অন্য দিক থেকে ঘেরাও করে আর রাফী  ও  শাহপরান নামের ২ টি বালু উত্তোলনের ড্রেজার আটক করে উপজেলার চন্দনপুর ঘাটে জব্দ করে রাখে।এ সময় আর রাফী  ড্রেজারে কর্মরত শ্রমিক মহসীন(৩১), মো: ছিদ্দিক(৪৩), মো: বরাত(২৬), মো: কবির(৩০) কে ৬ মাসের সাজা অন্যদিকে শাহপরান ড্রেজারে কর্মরত রুবেল(২৪), জুম্মন (২৫) কে ৩ মাসের সাজা প্রদান করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এ এস এম মূসা।

আর পড়তে পারেন