মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

মৃত আরেকজন চিকিৎসকের পদায়ন

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৭, ২০২১
news-image

ডেস্ক রিপোর্টঃ

করোনায় মৃত্যুর এক বছর পর কুষ্টিয়া মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক এসএম নুর উদ্দিন আবু আল বাকীকে (১১১১১৬৯) করোনা রোগী চিকিৎসায় নতুন কর্মস্থলে সংযুক্ত করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত পত্রে এ আদেশ দেওয়া হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, করোনায় আক্রান্ত কুষ্টিয়া মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক এসএম নুর উদ্দিন আবু আল বাকী ২০২০ সালের ১৬ জুলাই দিবাগত রাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে মারা যান। তিনি কুষ্টিয়া মেডিকেল কলেজের সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন।

কিন্তু অতিমারি কোভিড-১৯ সুষ্ঠুভাবে মোকাবিলা এবং স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মৃত ডাক্তার নূরদ্দিনকে কুষ্টিয়া মেডিকেল থেকে নতুন কর্মস্থল মেহেরপুর জেলা সদর হাসপাতালে পদায়ন করা হয়। আগামী ৭ জুলাইয়ের মধ্যে মৃত ওই চিকিৎসককে নতুন কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে। মন্ত্রণালয়ের এ আদেশ পত্র পেয়ে স্থানীয় চিকিৎসকদের মধ্যে হাস্য-রস সৃষ্টি হয়।

কুষ্টিয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ মোঃ দিলদার হোসেন জানান, আদেশপত্রটি সম্পর্কে তিনি অবগত। এটি মন্ত্রণালয়ের বিষয়। তবে ভুলক্রমে এটি হতে পারে বলে তিনি জানান।

আর পড়তে পারেন