বৃহস্পতিবার, ১৪ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

মুরাদনগরে বিরল প্রজাতির মেছো বাঘ উদ্ধার

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৪, ২০২১
news-image

 

মাহবুব আলম আরিফ, মুরাদনগরঃ

কুমিল্লার মুরাদনগরে বিরল প্রজাতির একটি মেছো বাঘ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার গকুলনগর গ্রাম থেকে মেছো বাঘটিকে উদ্ধার করে মুরাদনগর থানা পুলিশ।

স্থানীয় সূত্রে জানা যায়, মেছো বাঘটিকে একটি মোটরসাইকেলের সাথে ধাক্কা খেয়ে আহত হয়ে মাটিতে পড়ে থাকতে দেখে গকুলনগর গ্রামের মতিন মেম্বারের ছেলে আনিছ মিয়া বাঘের বাচ্চাটিকে তার হেফাজতে নিয়ে শিকলবন্দী করে রাখে। বাঘের বাচ্চাকে শিকলবন্দী করে রাখার খবর পেয়ে মুরাদনগর থানার পুলিশ উপ-পরিদর্শক আবদুল হামিদের নেতৃত্বে একদল পুলিশ এসে আহত বাঘটিকে উদ্ধার করে।
এসআই হামিদ বলেন, খবর পেয়ে আমি দ্রুত ঘটনাস্থলে গিয়ে আহত বাঘটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরে নিয়ে আসি।

উপজেলা ভেটেরিনারি সার্জন ডাঃ ইসরাত জেরিন বলেন, আহত মেছো বাঘটিকে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে। কুমিল্লা বন বিভাগে খবর দেওয়া হয়েছে। তারা এসে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবেন।

কুমিল্লা জেলা বন বিভাগের ফরেষ্টার ফজলে রাব্বী বলেন, মেছোবাঘ হিংস্র কোন প্রাণী নয়, এটি নিয়ে আতংকের কিছু নেই। আহত বাঘটিকে চিকিৎসা শেষে যে এলাকা থেকে উদ্ধার করা হয়েছে সেখানেই অবমুক্ত করা হবে।

আর পড়তে পারেন