বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

মুরাদনগরে বিজ্ঞান মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২০, ২০১৯
news-image

 

মাহবুব আলম আরিফঃ

‘‘জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলায় বিজ্ঞান ও প্রযুক্তি’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে অনুষ্ঠিত ৩দিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ করেছে মুরাদনগর উপজেলা প্রশাসন।
৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০১৯ উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে উপজেলা পরিষদ মাঠে মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আহসানুল আলম সরকার কিশোর, ভাইস চেয়ারম্যান এ্যাডঃ আবুল কালাম আজাদ তমাল, মহিলা ভাইস চেয়ারম্যান সানোয়ারা বেগম লুনা।

ডিআর সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মনির হোসেন খানের সঞ্চালনায় এসময় আরো বক্তব্য রাখেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সফিউল আলম তালুকদার, কাজী নোমান আহম্মেদ কলেজের অধ্যক্ষ সাদেকুল ইসলাম, চাপিতলা ফরিদ উদ্দিন সরকার ডিগ্রি কলেজের শিক্ষার্থী ইমতিয়াজ আরমান।

এসময় অন্যান্যের মাঝে আরো উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমল, জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার আশরাফ আলী, উপজেলা কৃষি কর্মকর্তা মাইনউদ্দিন আহাম্মেদ সোহাগ, সমাজসেবা অফিসার কবির আহাম্মদ, পল্লী উন্নয়ন কর্মকর্তা রমেন কুমার সাহা, যুব উন্নয়ন কর্মকর্তা মুমিনুল হক, সমবায় অফিসার দেবেশ কুমার সিংহ, এসআই রিপন কুমার দাস, ভেটেরিনারী সার্জন ডাঃ ইসরাত জেরিন, একাডেমিক সুপারভাইজার কুহিনুর বেগম, সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা গোলাম মোস্তফা, উপজেলা স্কাউটস সম্পাদক ও কামারচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদ উদ্দিন প্রমুখ।

এছাড়াও বিভিন্ন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ, প্রধান শিক্ষক, সুপার ও শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন। মেলায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান থেকে বিজ্ঞান ভিত্তিক বিভিন্ন উদ্ভাবনীয় প্রজেক্ট নিয়ে ১৪টি স্টল অংশগ্রহন করে।

মেলার সমাপনীতে বিজ্ঞান ভিত্তিক কুইজ, উপস্থিত বক্তৃতা, বিজ্ঞান অলিম্পিয়াড, প্রকল্প উপস্থাপন ৪টি ইভেন্টের ৭টি ক্যাটাগরিতে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আর পড়তে পারেন