সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

মুরাদনগরে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ২৫০টি ভূমিহীন পরিবার

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২০, ২০২১
news-image

 

মাহবুব আলম আরিফ, মুরাদনগরঃ

“প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার, মুজিববর্ষে গৃহহীন থাকবে না কেউ আর” এই স্লোগানকে সামনে রেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে কুমিল্লার মুরাদনগরে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন ২৫০টি পরিবার পেল জমিসহ পাকা ঘর।

রবিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আশ্রয়ণ-২ প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর উদ্বোধন শেষে উপজেলার কবি নজরুল মিলনায়তনে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি ম. রুহুল আমিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৭০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমির দলিল ও ঘরের চাবি তুলে দেন। বাকিগুলো ধাপে ধাপে হস্তান্তর করা হবে বলে জানান উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশের সভাপতিত্বে ও সহকারি কমিশনার সাইফুল ইসলাম কমল এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আহসানুল আলম সরকার কিশোর, উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট তমাল, মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাদেকুর রহমান, উপজেরা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হাই।

এসময় ইউপি চেয়ারম্যান মোঃ কামাল উদ্দিন, কাজী আবুল খায়ের, আবু মুছা, মোঃ জাকির হোসেন, নজরুল ইসলাম, ওমর ফারুক, বাবুল আহম্মেদ মোল্লা, শরিফুল ইসলাম, মোঃ রুহুল আমিন, আবদুল কাইয়ুম, ছামাদ মাঝিসহ উপজেলার সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারী এবং সুবিধাভোগী পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

বাড়ি পাওয়ার আনন্দে উপজেলার শ্রীকাইল ইউনিয়নের সোনাকান্দা গ্রামের ভূমিহীন বিধবা শিরিন আক্তারের চোখে ডেকেছে আনন্দ অশ্রুর বান। ঘর পেয়ে কেমন লাগছে জিজ্ঞেস করায় তিনি বলেন, ‘আমি স্বপ্নেও কল্পনা করতে পারিনি যে, আমি জমিসহ ইটের একখানা নতুন ঘর পাবো। শেখ হাসিনার সরকার আমাকে ইটের ঘর দিবেন। এই বয়সে ইটের ঘরে থাকতে পারবো। আমি ভীষণ খুশি হয়েছি ঘর পেয়ে।দোয়া করি শেখ মুজিবের বেটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য।’

আর পড়তে পারেন