মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

মুরাদনগরে গ্রাম-বাংলার কুস্তি খেলা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৩০, ২০২১
news-image

মাহবুব আলম আরিফ, মুরাদনগর :
কুমিল্লার মুরাদনগরে হযরত কুলুমদ্দীন শাহ’র ১১৯ তম ওরশ উপলক্ষে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী কুস্তি খেলা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে রাত পর্যন্ত উপজেলার জাহাপুর ইউনিয়নের সাতমোড়া গ্রামে এই ঐতিহ্যবাহী কুস্তি খেলাটি অনুষ্ঠিত হয়। খেলায় জেলার তিতাস উপজেলার মৌটুপীর গ্রামের রাসেল মিয়া চ্যাম্পিয়ন হয়েছে।

মুরাদনগর উপজেলাসহ পার্শবর্তী হোমনা, তিতাস, মেঘনা, বাঞ্ছারামপুর ও আড়াইহাজার উপজেলার ৫০জন কুস্তি খেলোয়ার অংশগ্রহন করেন। খেলাটি দেখতে দূরদূরান্ত থেকে হাজার হাজার ক্রীড়া প্রেমী সাধারণ মানুষ অংশ নেন।

ইউপি চেয়ারম্যান একেএম সফিকুল ইসলামের সভাপতিত্বে খেলায় উপস্থিত ছিলেন, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক ফয়সাল আহাম্মেন নাহিদ, ইউপি সদস্য আলীনেওয়াজ, সংরক্ষিত মহিলা ইউপি সদস্য মোসাম্মৎ মমতাজ বেগম, স্থানীয় মজিবুর রহমান, আবুল কালাম আজাদ, আবু জায়েদ সরকার, সিদ্দীক কোম্পানি, সহিদুল্লাহ সরকার, বিপ্লব মিয়া, জামাল হোসেন, অলি উল্লাহ, আলমগীর, সাদ্দাম হোসেন, লিটন মিয়া, এরশাদ মিয়া, হাজী হানিফ সরকার, বাহার উদ্দিন, ইয়াসিন আরাফাত বাবু ও মোমেন সরকার প্রমূখ।

ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম বলেন, গ্রামের যুবকদেরকে মাদক ও সন্ত্রাসী কার্যকলাপ থেকে দুরে রাখতে এবং মানুষের মধ্যে হৃদ্যতা বাড়িয়ে এলাকার ঐতিহ্য ধরে রাখতে এই কুস্তি খেলার আয়োজন করা হয়েছে।

খেলা শেষে আমন্ত্রীত অতিথিবৃন্দ চ্যাম্পিয়নের হাতে ৩২” টিভি ও মোবাইল তুলে দেন।

আর পড়তে পারেন