শনিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

মুরাদনগরে এক সিএনজি চালককে বাস চাপাঁয় হত্যা

আজকের কুমিল্লা ডট কম :
মে ২১, ২০১৭
news-image

মাহবুব আলম আরিফ, মুরাদনগর ঃ
কুমিল্লা মুরাদনগর উপজেলা সদরের সিএনজি ষ্ট্যান্ড থেকে অটোচালিত সিএনজি চালক শরিফুল ইসলামকে (২৪) বাসে করে করে উঠিয়ে নিয়ে মারধর করে গাড়ি চাপাঁ দিয়ে হত্যা করা হয়েছে। মুরাদনগর থানা পুলিশ বাস ও চালককে আটক করে। এ ঘটনায় উপজেলা সদরে শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ, মিছিল ও মানববন্ধন করে এবং যান চলাচল বন্ধ রাখে।
নিহত শরিফুল ইসলাম উপজেলা সদর মধ্য পাড়ার মালু মিয়ার ছেলে।
আটককৃত চালক বাবু ভূইয়া (২৮) তিতাস থানার ওইচারচর গ্রামে গ্রামের নূরুল ইসলাম ভূইয়ার ছেলে।
শুক্রবার (১৯ মে) রাত সাড়ে ৯টার সময় উপজেলা সদর ইউনিয়নের ঘোড়াশাল গ্রামের জলিল মিয়ার বাড়ির পাশে মুরাদনগর-হোমনা সড়কে এ ঘটনাটি ঘটে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, জেলার হোমনা উপজেলা থেকে হোমনা সুপার (নারায়নগঞ্জ-জ-০৪-০১৮৮) নামের একটি বাস মাজার থেকে যাত্রী নিয়ে মুরাদনগর উপজেলা সদর হয়ে হোমনার উদ্দ্যেশে যাচ্ছিল। এ সময় শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে বাসটি মুরাদনগর-হোমনা সড়কের সিএনজি ষ্ট্যান্ড অতিক্রম করার সময় ষ্ট্যান্ডে থাকা একটি অটোচালিত সিএনজিকে ধাক্কা দেয়। এ ঘটনাকে কেন্দ্র করে সিএনজির চালক শরিফের সাথে কথা কাটা-কাটি হলে এক পর্যায়ে বাসে থাকা লোকজন শরিফকে গাড়িতে তুলে নিয়ে চলে যায় এবং গাড়িতে থাকা লোকজন সকলে তাকে মারধর করে রাস্তায় ফেলে গাড়ি চাপাঁ দিয়ে তাকে হত্যা করে। স্থানীয় জনতা ধাওয়া করে হোমনা উপজেলার কাশিপুর বাজারে বাসসহ চালককে আটক করে পুলিশে দেয়। এ ঘটনার খবর পেয়ে মুরাদনগর থানার এসআই আবুল কাসেমের নেতৃত্বে একদল পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মরদেহ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে (কুমেকে) প্রেরণ করে।
এ ঘটনার প্রতিবাদ ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সারাদিন শ্রমিকরা সকল রোডে যান চলাচল বন্ধ রাখে এবং দুপুরে উপজেলা সদরের দোয়েল চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে ড্রাইবার শ্রমিক ইউনিয়ন। পরে বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
এ সময় উপস্থিত ছিলেন, কুমিল্লা উত্তর জেলা কৃষকলীগের সাধারন সম্পাদক পার্থ সারথি দত্ত, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আতিকুর রহমান হেলাল, সিনিয়র সহ-সভাপতি মিজানুর রহমান, ড্রাইবার শ্রমিক ইউনিয়নের সভাপতি দিদারুল আলম, সহ-সভাপতি মোস্তফা, সাধারণ সম্পাদক সোহেল মিয়া, হোসেন, শাহজালাল, সুমন প্রমুখ।
এ বিষয়ে মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদিউজ্জামান জানান, গাড়ি ও চালককে আটক করা হয়েছে। নিহতের পিতা মালু মিয়া বাদি করে মুরাদনগর থানায় একটি মামলা দায়ের করেছে।

আর পড়তে পারেন