সোমবার, ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

মুনিয়া-আনভীরের কল রেকর্ড ফরেনসিক পর্যালোচনার জন্য আইনি নোটিশ

আজকের কুমিল্লা ডট কম :
মে ৪, ২০২১
news-image

স্টাফ রিপোর্টার:

রাজধানীর গুলশানের একটি ফ্ল্যাট থেকে কলেজ শিক্ষার্থীর মরদেহ উদ্ধারের পর তার কথোপকথন দাবি করা কল রেকর্ডের ফরেনসিক তদন্তের জন্য স্বরাষ্ট্র সচিবকে আইনি নোটিশ দিয়েছেন সুপ্রিম কোর্টের একজন আইনজীবী।

সোমবার আইনজীবী ইয়াদিয়া জামান ডাকযোগে এ আইনি নোটিশ পাঠিয়েছেন।

নোটিশে তিনি বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ওই কথোপকথনে ভুক্তভোগী মেয়েটির সঙ্গে বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর আপত্তিকর শব্দ ব্যবহার করেছেন, যা কোনো নারীর জন্য অত্যন্ত অবমাননাকর।

ইয়াদিয়া জামান এ নোটিশে কল রেকর্ডের ফরেনসিক পর্যালোচনা করতে এবং তদন্তে সায়েম সোবহান আনভীরের আপত্তিকর শব্দ ব্যবহার প্রমাণিত হলে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন বা দেশের অন্য কোন প্রচলিত আইনানুযায়ী ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র সচিবকে অনুরোধ করেন।

ইয়াদিয়া জামান জানান, তিনি এ বিষয়ে স্বরাষ্ট্র সচিবের নেওয়া ব্যবস্থার জন্য অপেক্ষা করবেন এবং কল রেকর্ডের ফরেনসিক পর্যালোচনার অগ্রগতি সম্পর্কে জানতে তাকে আরও একটি আইনি নোটিশ পাঠাবেন।

তিনি বলেন, ‘স্বরাষ্ট্র সচিব এ নোটিশ অনুযায়ী ব্যবস্থা না নিলে আমি উপযুক্ত আইনি পদক্ষেপ নেব।’

গুলশানের ফ্ল্যাট থেকে গত ২৬ এপ্রিল কলেজ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের বিরুদ্ধে আত্মহত্যা প্ররোচনা মামলা করেছেন শিক্ষার্থীর বোন।

সূত্র: ডেইলি স্টার।

আর পড়তে পারেন