রবিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

মামুনুল ইসলামকে জাতীয় দলে কেন রাখা হয়েছে,বললেন কোচ

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৬, ২০১৯
news-image

স্পোর্টস ডেস্ক :
আগামী ৯ মার্চ কম্বোডিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচের জন্য ২৭ সদস্যের প্রাথমিক দলে রাখা হয়েছে মামুনুল ইসলামকে। প্রিমিয়ার লিগে অনিয়মিত থাকার পরেও তাঁর প্রাথমিক দলে ডাক পাওয়া নিয়ে উঠেছে প্রশ্ন।

কয়েক বছর আগেও জাতীয় ফুটবল দলের মূল তারকা ছিলেন মামুনুল ইসলাম। এই মিডফিল্ডারকে ঘিরেই দলের কৌশল ঠিক করতেন কোচরা। কিন্তু জাতীয় দলের সাবেক এই অধিনায়ক নিজের সেরা সময়টা পার করে এসেছেন বেশ কয়েক বছর আগেই। সে কারণেই কম্বোডিয়ার বিপক্ষে আগামী ৯ মার্চ আন্তর্জাতিক প্রীতি ম্যাচের প্রাথমিক দলে তাঁর ডাক পাওয়া নিয়ে প্রশ্ন উঠেছে। তবে কেন মামুনুল বাংলাদেশের প্রাথমিক দলে, সেটির ব্যাখ্যা দিয়েছেন জাতীয় দলের ইংলিশ কোচ জেমি ডে।
প্রিমিয়ার লিগে আবাহনীর জার্সিতে মামুনুল আট ম্যাচের মধ্যে মাঠে নেমেছেন মাত্র দুই ম্যাচ। এক ম্যাচে ছিলেন প্রথম একাদশে, আরেকটিতে বদলি। সাকল্যে খেলেছেন মাত্র ৯০ মিনিট। সেই ৯০ মিনিটও এমন আহামরি কিছু নয় যে তাঁকে জাতীয় দলে ডাকতে হবে।
কোচ জেমি ডে এর একটা ব্যাখ্যা দিয়েছেন, ‘প্রাথমিক দলটা ২৭ জনের। চূড়ান্ত দলের সদস্য সংখ্যা হবে ২৩।’ মামুনুলকে ভালো খেলোয়াড় হিসেবেও সনদ দিয়েছেন তিনি, ‘শারীরিকভাবে পুরোপুরি ফিট মামুনুল এখনো ভালো খেলোয়াড়।’
গত বছর অক্টোবরে বঙ্গবন্ধু গোল্ডকাপে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলা বাংলাদেশ দলটিকেই সামান্য বদলেছেন কোচ। শেখ রাসেলের মিডফিল্ডার সোহেল রানা ছাড়া প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন আরামবাগের ফরোয়ার্ড আরিফুর রহমান ও শেখ জামালের ডিফেন্ডার মনজুরুর রহমান। যুবদলে ভালো খেলার পুরস্কারই যেন পেলেন এই দুজন। তরুণদের প্রাধান্য দিয়ে গিয়ে বাদ দেওয়া হয়েছে আবাহনীতে নিয়মিত খেলা অভিজ্ঞ ডিফেন্ডার ওয়ালী ফয়সালকে।

আর পড়তে পারেন