সোমবার, ১২ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

মহাসড়কের কুমিল্লায় পৃথক দুঘর্টনায় প্রাণ গেল ৮ জনের

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৯, ২০১৯
news-image

শাহ ইমরান/জাকির হোসেন হাজারী/মহিউদ্দিন ভূইয়া/ সাকিব আল হেলালঃ
কুমিল্লা সদর ও দাউদকান্দিতে পৃথক তিনটি সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত হয়েছেন। এসব দুঘর্টনায় আহত হয়েছেন ১২ জন।

শনিবার (১৯ জানুয়ারী) সকালে ও দুপুরে দাউদকান্দিতে দুটি এবং দুপুরে সদরে একটি ও বুড়িচংয়ে একটি সড়ক দুঘর্টনা ঘটে।

স্থানীয় সূত্র জানান, সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জে সড়কের পাশে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানকে ধাক্কা দেয় দ্রুতগতির ঢাকাগামী একটি গ্রীণ লাইন পরিবহন। এতে কাভার্ডভ্যানের চালক ও বাসের সুপারভাইজার ফাহাদ আলী রাজি আহত হন। স্থানীয়রা ফাহাদকে গৌরীপুরে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কতর্ব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এদিকে ঢাকায় নেয়ার পথে মারা যান কাভার্ডভ্যান চালক। দাউদকান্দি হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, শুনেছি একটি দুঘর্টনা ঘটেছে।
এদিকে দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা ক্যান্টনমেন্ট মার্কেট সংলগ্ন এমপি চেকপোস্টের সামনে ময়নামতি হাইওয়ে পুলিশের রেকারের নিচে চাপা পড়ে এক বেদে সম্প্রদায়ের নারীর মৃত্যু হয়েছে। নিহতের পরিচয় পাওয়া যায়নি। এ বিষয়ে ময়নামতি হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবুর রহমান জানান, মারুতি পরিবহন থেকে পড়ে রেকারের সাথে ধাক্কা খেয়ে তার মৃত্যু হয়েছে।

বিকেল পৌণে ৩ টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি উপজেলার গৌরিপুর বাসস্ট্যান্ডের পশ্চিম পাশে মায়ের দোয়া পরিবহন বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে তিনজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে কমপক্ষে ১২ জন যাত্রী। নিহতদের মধ্যে দুইজন পুরুষ যাত্রী এবং একজন মহিলা পথচারি। তাদের পরিচয় পাওয়া যায়নি।

দাউদকান্দি হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, ঢাকা থেকে চট্টগ্রামগামী মায়ের দোয়া পরিবহন নামের বাসটি প্রথমে একজন মহিলা পথচারিকে চাপাঁ দিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাঁদে পড়ে যায়। এ সময় বাসের দুইজন পুরুষ যাত্রী নিহত হন। এ ঘটনায় আরো ১২ জন যাত্রী আহন হন।

দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার কোরপাই এলাকায় আরেকটি দুর্ঘটনা ঘটে। এতে ২ জন নিহত হয়।

ময়নামতি হাইওয়ে থানার উপ-পরিদর্শক এখলাসুর রহমান জানান, ঢাকা থেকে ছেড়ে আসা একটি প্রাইভেট কারের সামনের চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে এ দুর্ঘটনা ঘটে।

আর পড়তে পারেন