সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

মনোহরগঞ্জে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ঈদের ছুটিতে চলছে প্রাইভেট

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২১, ২০১৮
news-image

 

সেলিম সজীবঃ

কুমিল্লা মনোহরগঞ্জ উপজেলা একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ঈদ-উল-আযহার সরকারি ছুটিতে চলছে প্রাইভেট। বিষয়টি দৃষ্টিকটু ও বে-আইনী হলেও চাঞ্চল্যকর এ ঘটনাটি চলছে জেলার মনোহরগঞ্জ উপজেলার দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। তবুও বিষয়টি যেন দেখার কেউ নেই।

জানা যায়, মনোহরগঞ্জ উপজেলার দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়টি একটি স্বনামধন্য বিদ্যালয়। এ বিদ্যালয়ে প্রচুর সংখ্যক শিক্ষার্থী অধ্যয়ন করে আসছে।  এ সুযোগকে কাজে লাগিয়ে ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক হেদায়েত উল্লাহ হেলাল প্রাইভেট বাণিজ্যে নিজেকে নিয়োজিত রেখেছেন।

সরজমিনে দেখা যায়, ওই বিদ্যালয়ের ঈদের সরকারি বন্ধের সময়, নিজ দায়িত্ব স্কুল খুলে প্রাইভেট পড়াতে ব্যাস্ত ওই শিক্ষক, আমাদের রিপোর্টার জানতে চাইলে সহকারী শিক্ষক বলেন এই ব্যাপারে আমি কাউকে জবাবদিহি করবো না।

আবার অপরদিকে উল্লেখযোগ্য সংখ্যক ছাত্র-ছাত্রী এ সময় ওই শিক্ষকের কাছে বিদ্যালয়ের একটি ক্লাসরুমে প্রাইভেট পড়তে ব্যস্ত। কোমলমতি শিক্ষার্থীদের এভাবে চাপে রেখে সরকারি বিদ্যালয়ে বিদ্যালয় বন্ধের সময়সূচিতে প্রাইভেট পড়ানো হলেও প্রাইভেট বাণিজ্যের বিষয়টি যেন দেখার কেউ নেই।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফাহিমা বেগমের সাথে কথা বলতে চাইলে, স্কুল বন্ধ থাকা কারনে পাওয়া যায় নি।

এ ব্যাপারে মনোহরগঞ্জে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জানান, বিষয়টি তার জানা নেই বলে জানালেও বিষয়টি পরবর্তীতে তদন্ত করা হবে বলে জানান।

আর পড়তে পারেন