বৃহস্পতিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

মনোহরগঞ্জে মৈশাতুয়া গ্রামে ৫৫ বছরের বৃদ্ধ জয় করলেন করোনা

আজকের কুমিল্লা ডট কম :
মে ৯, ২০২০
news-image

অনলাইন ডেস্ক:

কুমিল্লার মনোহরগঞ্জের প্রথম করোনা জয় করলেন ৫৫ বছর বয়সী এক বৃদ্ধ। নিয়মিত ওষুধ সেবন পরামর্শ মেনে চলায় মাত্র ১৫ দিনেই তিনি সম্পূর্ণ সুস্থ হয়েছেন। করোনা জয়ী বৃদ্ধকে উপজেলা প্রশাসন স্বাস্থ্যবিভাগ গঠিত র‌্যাপিড রেসপন্স টিমের পক্ষ থেকে উপহার সামগ্রী দিয়ে অভিনন্দন জানানো হয়েছে।

কুমিল্লা জেলা করোণা সংক্রমণ প্রতিরোধ সমন্বয়ক মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিসর্গ মেরাজ চৌধুরী জানান, করোনা আক্রান্ত ওই রোগী আমাদের র‌্যাপিড রেসপন্স টিমের মনিটরিং প্লাস ট্রিটমেন্টে ছিল।

প্রথমদিনই আমাদের চিকিৎসকদের একটি টিম তাকে পরীক্ষানিরীক্ষা করে এবং আমার সুপারভিশনে তাকে রোগ প্রতিরোধ বৃদ্ধিমূলক কিছু ওষুধ দেয়া হয়। তার সাথে নিয়মিত যোগাযোগ রাখা হয়, যেন ঠিকভাবে ওষুধ সেবন করেন। নিয়মনীতি মেনে চলায় তিনি দ্রুত সুস্থ হয়েওঠেছেন।

জানা যায়, মনোহরগঞ্জ উপজেলার প্রথম করোনা আক্রান্ত ওই ব্যক্তির বাড়ি উপজেলার মৈশাতুয়া গ্রামে। ৫৫ বছর বয়সী ওই বৃদ্ধ ঢাকায় ডিমের আড়তে চাকুরি করতেন। তিনি ঢাকা থেকে নিজ বাড়িতে আসার পর করোনার উপসর্গ দেখা দেয়। খবর পেয়ে তাৎক্ষনিক উপজেলা স্বাস্থ্যবিভাগ কর্তক গঠিত র‌্যাপিড রেসপন্স টিম তার নমুনা সংগ্রহ করে প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেন। এরই মধ্যে গত ২৪ এপ্রিল (বৃহস্পতিবার) রাতে আইসিডিআর থেকে প্রেরিত রিপোর্টে তার করোনা পজেটিভ আসে।

কুমিল্লা জেলা করোণা সংক্রমণ প্রতিরোধ সমন্বয়ক মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিসর্গ মেরাজ চৌধুরী বলেন, করোনা আক্রান্ত একজন ব্যক্তির মৃত্যুও আমাদের কাম্য নয়। সকলে সুস্থ হলে সফলতা চিকিৎসকদের। আমরা সর্বোচ্চ চেষ্টা করি করোনা আক্রান্ত রোগীদের দ্রুত সুস্থ করে তুলতে। এক্ষেত্রে যারা নিয়মনীতি মেনে ওষুধ সেবন পরামর্শ মেনে চলেন তারা সুস্থ হয়ে ওঠছেন। রোগীদের দ্রুত সুস্থ হতে ধৈর্য্য সাহসিকতা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলেও তিনি জানান।

আর পড়তে পারেন