রবিবার, ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

মতলব উত্তর বড় ঝিনাইয়ায় অসহায় দুস্থ রোগীদের চিকিৎসায় হাজী ইসহাক ফাউন্ডেশন

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৩, ২০১৭
news-image

 

মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার অসহায় গরীব মানুষের বিভিন্ন রোগের চিকিৎসায় এগিয়ে এসেছে হাজী ইসহাক ফাউন্ডেশন ও আহসান গ্রুপ। এ ফাউন্ডেশনের উদ্যোগে এ পর্যন্ত কয়েক সহ¯্রাধিক গরীব অসহায় রোগীদের চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। গরীব ও অসহায় রোগীর চিকিৎসা সেবা প্রদান করা হয় এবং প্রায় রোগীর চিকিৎসা সেবা দেয়া হয়। প্রতি শুক্রবার গরীব ও অসহায় রোগীরা বিনামূল্যে স্বাস্থ্য সেবা পেতে পারেন এ ফাউন্ডেশনের মাধ্যমে।

বাংলাদেশের স্বনাম ধন্য আহসান গ্রুপের অর্থায়নে হাজী ইসহাক ফাউন্ডেশন মতলব উত্তর উপজেলার লতুরদি গ্রামে বিনামূল্যে চিকিৎসা সেবা কার্যক্রমের উদ্বোধন পর থেকে এ পর্যন্ত প্রায় কয়েক হাজার রোগীর বিনামূল্যে রোগের চিকিৎসা সেবা প্রদান করা হয়।

সম্প্রতি নিশ্চিন্তপুর কলেজ মাঠে বিনামূল্যে চক্ষু চিকিৎসা প্রদান করা হয়। এছাড়া প্রতি শুক্রবার উপজেলার লতুরদি ইসহাকিয়া হাফিজিয়া মাদরাসা ও এতিমখানা মাঠে বিনামূল্যে বিভিন্ন রোগের চিকিৎসা সেবা প্রদান করা হয়। চিকিৎসা নিতে আসা রোগীদের ডাক্তারী পরামর্শ, চিকিৎসা, ঔষধ, বিনা মূল্যে সরবরাহ করা হয়। শুক্রবার উপজেলার ছেংগারচর পৌরসভার বড় ঝিনাইয়া মিয়া বাড়িতে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

আহসান গ্রুপের পরিচালক এম. ইসফাক আহসানের প্রচেষ্ঠায় আজ মতলব উত্তরের সুবিধা বঞ্চিত মানুষ বিনা মূল্যে প্রতি শুক্রবার চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। এম. ইসফাক আহসান বলেন, মতলব উত্তরের অসহায় মানুষের পাশে দাড়ানোর জন্য তিনি দাদার নামে হাজী ইসহাক ফাউন্ডেশন গড়ে তোলেন।আহসান গ্রুপ ও নিজের সঞ্চিত অর্থের একটি অংশ প্রদান করেন ফাউন্ডেশন তহবিলে। আর তা দেয়েই চলছে এ কার্যক্রম। অর্থের অভাবে অসহায় জনগোষ্ঠি স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছেন তাদের কাছে স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে হাজী ইসহাক ফাউন্ডেশন কাজ করে যাচ্ছে।

উপস্থিত এলাকাবাসীর উদ্দ্যেশে আয়োজক এম. ইসফাক আহসান তার বক্তব্যে বলেন, আমি চাঁদপুর জেলার মতলবের সন্তান। আমাদের পরিবার এবং আমি এই এলাকার মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে সব সময় কাজ করছি। আপনাদের সকলের দোয়া-ভালোবাসা ও সহযোগিতায় চাই যেন আগামী দিনগুলোতেও আপনাদের পাশে থাকতে পারি। আপনারা আমার পরিবার ও আমার জন্য দোয়া করবেন।
এ সময় উপস্থিত ছিলেন- খবির উদ্দিন চৌধুরী শিপু, খায়ের উদ্দিন চৌধুরী অপু, আবুল কালাম স্বপন, সমাজ সেবক গোলাম হোসেন জহির, মো. শাহজালাল, শাহ আলম সরকার।

আর পড়তে পারেন