মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

মতলব উত্তর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধনের অপেক্ষায়

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৩, ২০১৭
news-image

 

মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর :
মতলব উত্তর উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ কাজ শেষ। এখন কেবলই আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। ভবনটি নির্মাণের মধ্যদিয়ে স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদের বাড়তি কিছু আয়সহ মনোরম পরিবেশে মুক্তিযোদ্ধারা স্বাচ্ছন্দ্যে বিভিন্ন সভা-সেমিনার এবং অফিসিয়াল কাজ করতে পারবেন।

দেশ স্বাধীনের পর থেকে এ উপজেলায় একটি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণের দাবী ছিল, এ উপজেলার মুক্তিযোদ্ধাদের প্রাণের দাবী। বিভিন্ন সরকারের আমলে জনপ্রতিনিধিদের কাছ থেকে আশ্বাসও পাওয়া গেছে। কিন্তু তা বাস্তবায়িত হয়নি। মুক্তিযোদ্ধাদের এ দাবীর পরিপ্রেক্ষিতে তাদের কল্যাণে বর্তমান সরকার এ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনটির নির্মাণ কাজ হাতে নেয়।

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী সকল উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণের ঘোষণা দিয়েছিলেন। স্থানীয় সরকার বাস্তবায়নে দুই কোটি ২৪ লাখ ৮০ হাজার টাকা ব্যয়ে এ ভবনটির নির্মাণ কাজ শেষ করা হয়। পাঁচতলা বিশিষ্ট ভবনের বর্তমানে তিনতলা নির্মাণ করা হয়েছে। তিনতলা ভবনটির নিচ তলায় থাকবে দোকান। দ্বিতীয় তলায় হবে কমিউনিটি হল এবং তৃতীয় তলায় হবে মুক্তিযোদ্ধাদের অফিস। দোকানঘর ও কমিউনিটি হল ভাড়া বাবদ প্রতিমাসে বাড়তি আয় হবে যা মুক্তিযোদ্ধাদের কল্যাণে ব্যয় করা হবে।

স্থানীয় কয়েকজন মুক্তিযোদ্ধা জানান, এর আগে উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবনের চারতলায় আমাদের অস্থায়ী অফিস ছিল। কিন্তু তাতো আর নিজস্ব না। ভবনের দোকান ভাড়া আর কমিউনিটি সেন্টারের ভাড়ার টাকা নাকি আমাদের কল্যাণে ব্যয় হবে যা শুনে খুবই আনন্দিত আমরা।

উপজেলার ছেংগারচর পৌর বাজারের ব্যস্ততম ছেংগারচর-ষাটনল, কালিপুর যাতায়াতের অটোরিকশা স্ট্যান্ডের পাকা রাস্তা সংলগ্ন স্থানে নির্মিত হয়েছে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স।

মতলব উত্তর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মুজাম্মেল হক বলেন, স্বাধীনতার এত বছর পরে হলেও মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন পেয়ে আমরা বর্তমান সরকারের কাছে কৃতজ্ঞ। স্থানীয় সংসদ সদস্য ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এর কাছেও আমরা কৃতজ্ঞ।

আর পড়তে পারেন