শনিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

মতলব উত্তরের এখলাছপুর ইউনিয়নে জেলেদের মাঝে চাউল বিতরণ

আজকের কুমিল্লা ডট কম :
মে ৭, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

চাঁদপুরের মতলব উত্তরের এখলাছপুর ইউনিয়নে জেলেদের মাঝে বিশেষ ভিজিএফ’র চাউল বিতরণ করা হয়। মঙ্গলবার (৭ মে) সকালে ৮শ’ ৭ জন তালিকাভূক্ত জেলে পরিবারের মাঝে ৪০ কেজি করে চাল বিতরণ করা হয়।
চাল বিতরণ পূর্বে চেয়ারম্যান আলহাজ্ব মুসাদ্দেক হোসেন মুরাদ বলেন, সরকার মার্চ-এপ্রিল ইলিশ মাছধরা নিষিদ্ধ ঘোষনা করেছেন। বৃহত্তর স্বার্থে তা আপনাদের মেনে চলতে হবে। আজকের জাটকা আগামী দিনের পরিপূর্ণ ইলিশ। এই ইলিশ আপনারাই ধরবেন, আপনারাই এর সুফল ভোগ করবেন। ইলিশ আমাদের চাঁদপুরের সম্পদ, তা রক্ষা করা আপনার আমার সকলের দায়িত্ব ও কর্তব্য।

তিনি আরো বলেন, মেঘনায় জাটকা অভিযানে এখলাছপুর ইউনিয়নের কোন জেলে নদীতে পেলে শাস্তির পাশাপাশি তাদের জেলে কার্ড বাতিল করা হবে। সকলের সহযোগিতা থাকলে বিগত বছরের ন্যায় এ বছরেও সফল ভাবে অভিযান শেষ করা যাবে। অভিযান সফল করতে পারলেই নদীতে প্রচুর ইলিশ পাওয়া যাবে। এ ইলিশ ধরেই বাজারে বিক্রি করে আপনারা আমরা সকলেই লাভবান হবো।

এ সময় উপস্থিত ছিলেন- ট্যাগ অফিসার সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা নূর নবী, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেহান উদ্দিন নেতা, শিক্ষক আমান উল্ল্যাহ, ডা. স্বপন মিয়া, কৃষকলীগ নেতা মোজাম্মেল, ইউপি সদস্য আবু মুসা, জসিম উদ্দিন, মিন্নত আলী বেপারী, জাহাঙ্গীর আলম, জাহাঙ্গীর, জাফর উল্লাহ, জহির, সংরক্ষিত মহিলা সদস্য রিনা বেগম, তফুরা বেগম, নাছিমা বেগম’সহ আরো অনেকে।

 

আর পড়তে পারেন