রবিবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ভিবিডি-কুমিল্লার উদ্যোগে ধর্মসাগরপাড় ও কুমিল্লা সিটি পার্কে পরিচ্ছন্নতা অভিযান

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১০, ২০২০
news-image

স্টাফ রিপোর্টার:

পরিষ্কার শহর, পরিচ্ছন্ন মন। “শহর আমার পরিচ্ছন্ন রাখার দ্বায়িত্বও আমার।” শুধু এই একটা প্রতিজ্ঞা যদি সবাই মনে ধারণ করতে পারে তাহলেই একটা শহর আদর্শ শহরে পরিণত হতে বেশি সময় লাগে না।  এই ধরণার উপর বিশ্বাস রেখেই ভিবিডি-কুমিল্লা জেলার ভলেন্টিয়াররা আয়োজন করে “সভ্যতার সচেতনতা” নামক ইভেন্ট এর। যেখানে ভলেন্টিয়াররা নগরীর অন্যতম পর্যটন কেন্দ্র “ধর্মসাগরপাড়, কুমিল্লা সিটি পার্ক” এ পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়।

অপরদিকে,  বর্তমানে লকডাউন তুলে দেয়া হলেও করোনার ঝুঁকি কমে যায় নি। রূঢ় বাস্তবতা হলো মানুষ দিন দিন মানুষ স্বাস্থ্যবিধির প্রতি হয়ে যাচ্ছে উদাসীন। কিন্তু বিজ্ঞানী ও বিশেষজ্ঞদের ধারণা অনুযায়ী শীঘ্রই আসছে করোনার ২য় ওয়েভ।

এ অবস্থায় একই দিনে ভলেন্টিয়ার ফর বাংলাদেশ কুমিল্লা জেলা আয়োজন করে “পরিচ্ছন্নতাই সুস্থ্যতা ৷ উক্ত ইভেন্ট এর আওতায় কুমিল্লা সিটি পার্ক ও পার্কের রাইড গুলোকে সেনিটাইজার দিয়ে সম্পূর্ণ সেনিটাইজ করা হয়।

এই ২টি ইভেন্ট এর মূল উদ্দেশ্য ছিলো জনগণের কাছে একটি বার্তা পৌঁছে দেয়া। বার্তাটি হলো- “নিজের সচেতনতাই সবচেয়ে বড় সুরক্ষা”। এই ইভেন্টে উপস্থিত ছিলো প্রায় ২০০ জন ভলেন্টিয়ার এবং প্রত্যক্ষ পরোক্ষ সহায়তাকারী।

উক্ত ইভেন্টে এ সংগঠনকে সার্বিক সহোযোগিতা করেছে কুমিল্লা সিটি কর্পোরেশন এবং  সাথে ছিল ডাইনিং ডিলাইট ট্রেডসমার্ট, নাওয়াব এবং দৈনিক আজকের কুমিল্লা।

ইভেন্ট সম্পর্কে ভিবিডি-কুমিল্লা জেলার সভাপতি মেহেদী হাসান সামি জানান,”আমরা যা ই করি না কেন জনগনের সচেতনতাই সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।”

এছাড়াও ভিবিডি কুমিল্লা জেলার সাধারণ সম্পাদক দাইয়ান পরিচ্ছন্ন কুমিল্লা বজায় রাখার জন্য কুমিল্লাবাসীকে আহ্বান জানান।

এ সময় ইভেন্টে উপস্থিত ছিলেন ভিবিডি কুমিল্লা জেলার সহ-সভাপতি আজমাইন আর রাফি, পাবলিক রিলেশন অফিসার মোঃ মাঈনউদ্দিন ভুঁইয়া,  প্রজেক্ট অফিসার মোঃ তাওহিদুল হাসান,ট্রেজারার আফসানা তিশা, হিউম্যান রিসোর্স অফিসার কাজি সাদিয়া আফসানা নিনি এবং পল্লব চৌধুরী।

আর পড়তে পারেন