মঙ্গলবার, ১৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

ভারতের অরুণাচলে ভয়াবহ ভূমিধস, মৃত ১৪

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১২, ২০১৭
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

অতি ভারী বৃষ্টিতে প্রবল ধস। ভারতের অরুণাচল প্রদেশে মৃত ১৪। পাপুমপারে জেলাতেই ১৪ জন মারা গেছেন বলে খবর। গত তিন দিনে লাগাতার বর্ষণে কার্যত নতুন করে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে।। তার সঙ্গে রয়েছে ধসের আশঙ্কা। নতুন করে ধস নামার ফলে ১৪ জনই মাটি চাপা পড়ে মারা গিয়েছেন বলে দেশটির রাজ্য প্রশাসন সূত্রে খবর।

সরকারি আধিকারিক জানাচ্ছেন, সাগালি সাব ডিভিশনের লাপতাপ গ্রামের অবস্থা সবচেয়ে খারাপ। গোটা গ্রামটিই পুরু কাদামাটির তলায় চাপা পড়েছে। উদ্ধার কাজ চললেও, খারাপ আবহাওয়ার জন্য তা ব্যাহত হচ্ছে। গোটা ঘটনায় মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানান দেশটির অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী প্রেমা খাণ্ডু। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী, রাজ্য পুলিশ একযোগে উদ্ধার কাজ চালাচ্ছে বলে টুইট করে জানান মুখ্যমন্ত্রী। তবে প্রাকৃতিক বিপর্যয়ের সতর্কতা দিয়ে আগে থেকেই স্থানীয় প্রশাসন বাসিন্দাদের নিরাপদ জায়গায় স্থানান্তরিত করার কাজ চালাচ্ছিল।

টানা বৃষ্টির জেরে কার্যত দেশের বাকি অংশের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন অরুণাচল প্রদেশের। স্তব্ধ যান  চলাচল। বন্ধ দোকানপাট। পানীয় জল সরবরাহ ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে।

আর পড়তে পারেন