শুক্রবার, ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

ভারতকে উড়িয়ে দিল শ্রীলঙ্কা

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৯, ২০১৭
news-image
  ডেস্ক রিপোর্টঃ
টুর্নামেন্ট শুরুর আগে থেকে বলা হচ্ছিল, এবারের আসরের সবচেয়ে ভয়ঙ্কর বোলিং আক্রমণ ভারতের। সেই বোলিং আক্রমণকেই সাধারণ বানিয়ে গতকাল বৃহস্পতিবার রাতে ৩২১ রানের বিশাল স্কোর পাড়ি দিয়ে হেসে খেলে ম্যাচ জিতল শ্রীলঙ্কা। আগে ব্যাট করা ভারত নির্ধারিত ৫০ ওভারে ৩২১ রান করেছিল ৬ উইকেট হারিয়ে। জবাব দিতে নেমে ৮ বল ও ৭ উইকেট হাতে রেখে অনায়াসে লক্ষ্যে পৌঁছে যায় শ্রীলঙ্কা।
ভারতকে দারুণ একটা শুরু এনে দিয়েছিলেন দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। ১৩৮ রানের উদ্বোধনী জুটি করেন দুজন। রোহিত ৭৮ রান করে আউট হয়ে গেলেও শিখর ধাওয়ান তার সেঞ্চুরির ধারা ধরে রাখেন। ১২৮ বলে ১২৫ রান করে তবে ফেরেন। তবে এর মধ্যেই কোহলি ও যুবরাজ দ্রুত ফিরে যান। কোহলি কোনো রান না করে ও যুবরাজ ৭ রান করে ফেরেন। এমনকি ভারতের নতুন ফিনিশার পান্ডিয়াও ৯ রান করে আউট হন। শেষ বেলায় মহেন্দ্র সিং ধোনির ৫২ বলে ৬৩ রান ও কেদার যাদবের ২৫ রানে বড় পুঁজি গড়ে ভারত।
জবাব দিতে নেমে খুবই ধীরে শুরু করে শ্রীলঙ্কা। মাত্র ১১ রানে তারা প্রথম উইকেট হারায়। এরপর তাদের হয়ে যে উইকেটে এসেছেন, পাল্টা আক্রমণ করেছেন। গুনতিলকা ও কুশল মেন্ডিস ১৫৯ রানের জুটি করেন। দুজনই রান আউট হয়ে ফেরার আগে গুনতিলকা ৭৬ ও কুশল ৮৯ রান করেন। এরপর শ্রীলঙ্কাকে জয়ের পথে রাখেন ৪৪ বলে ৪৭ রান করে ইনজুরিতে পড়া কুশল পেরেরা। আর শেষ কাজটা করেন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস ও গুনরত্নে। ম্যাথুস ৪৫ বলে ৫২ এবং গুনরত্নে ২১ বলে ৩৪ রান করে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

আর পড়তে পারেন