শুক্রবার, ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে থামবে না কোনো ট্রেন

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৪, ২০২১
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

সরকারি নির্দেশনা মোতাবেক আজ সোমবার (২৪ মে) থেকে চালু হচ্ছে ট্রেন চলাচল। দেশের সব রেলওয়ে স্টেশনে ট্রেন যাত্রাবিরতি করলেও ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে কোনো ট্রেন যাত্রাবিরতি করবে না। এমনকি ব্রাহ্মণবাড়িয়া থেকে ছেড়ে যাওয়া তিতাস কমিউটার ট্রেনটিও এই স্টেশন থেকে ছাড়বে না।

রেলওয়ে সূত্রে জানা গেছে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরকে কেন্দ্র গত ২৬ মার্চ ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের নেতাকর্মী। এসময় অগ্নিসংযোগ করা হয় রেলস্টেশনের কন্ট্রোল প্যানেলে। জ্বালিয়ে দেয়া টিকেট কাউন্টার, বুকিং অফিস, প্লাটফর্মে থাকা সকল মালামালসহ স্টেশনের প্রতিটি কক্ষ।

স্টেশনের যাত্রীদের বসার চেয়ারও পুড়িয়ে দেয়া হয়। এই তাণ্ডবে পুরোপুরি ধ্বংসস্তুপে পরিণত হয়েছে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন। ঘটনার পর থেকে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে সব ধরনের ট্রেনের যাত্রাবিরতি বন্ধ করে দেয় রেলওয়ে কর্তৃপক্ষ।

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের মাস্টার সোয়েব আহমেদ জানান, সোমবার থেকে দেশে রেলযোগাযোগ শুরু হচ্ছে। কিন্তু ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন ধ্বংসস্তুপে পরিণত হয়ে পুরাপুরি অকেজো থাকায় সরকারের পক্ষ থেকে এখানে ট্রেনের যাত্রাবিরতির নির্দেশনা নেই। এই স্টেশনে কন্ট্রোলিং ব্যবস্থা সম্পূর্ণরূপে নষ্ট করে দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, ‘ব্রাহ্মণবাড়িয়া থেকে ট্রেনে যারা যাত্রা করতে চান, তারা আখাউড়া, কসবা, আযমপুর, আশুগঞ্জ, তালশহর ও পাঘাচং থেকে যাত্রা করতে পারবেন। তাণ্ডব চালানোর পর স্টেশনের সংস্কার কাজ এখনো শুরু হয়নি। ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন সংস্কার কখন শুরু করা হবে এবং ট্রেন কবে থেকে যাত্রাবিরতি করবে তা রেলওয়ে কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবেন।’

গত ১২ এপ্রিল ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনের ধ্বংসস্তুপ পরিদর্শনে এসে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছিলেন, ‘এ ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার মানুষের দুর্ভোগ আরও বাড়বে। স্টেশনসহ রেলওয়ের সবকিছু পুড়িয়ে দিয়েছে, তা ঠিক করতে সময়ের প্রয়োজন। সিগন্যাল ব্যবস্থা সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছে। এগুলো আমরা দ্রুত ঠিক করার চেষ্টা করব। ঢাকা-চট্রগ্রামের পর গুরুত্বপূর্ণ স্টেশন ব্রাহ্মণবাড়িয়া। সেই গুরুত্ব বিবেচনা করে দ্রুত কাজ করে ট্রেন চলাচলের ব্যবস্থা গ্রহণের চেষ্টা করা হবে।’
সূত্র-জা:নি

আর পড়তে পারেন