সোমবার, ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণবাড়িয়া থানায় হামলার ঘটনায় জড়িত এক গুলিবিদ্ধ পলাতক গ্রেফতার

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১২, ২০২১
news-image

ডেস্ক রিপোর্টঃ

হেফাজতে ইসলামের ডাকা হরতালে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে মাহবুবুর রহমান (২৬) নামের এক মাদরাসাছাত্রকে গ্রেফতার করেছেন জেলা গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা।

রবিবার (১১ এপ্রিল) বিকেল সাড়ে পাঁচটার দিকে সদর উপজেলার রামরাইল ইউনিয়নের মোহাম্মদপুর থেকে তাকে গ্রেফতার করা হয়।

মাহবুব ঐ এলাকার হাজীবাড়ির শাহনেওয়াজ মাস্টারের ছেলে ও ভাদুঘর মাদরাসার কামিল বিভাগের ছাত্র।

জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা লোকমান হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘গত ২৮ মার্চ হেফাজতে ইসলামের ডাকা হরতালের দিন ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় হামলা করা হয়। এ সময় উরুতে গুলিবিদ্ধ হয়ে আহত হয় মাদরাসাছাত্র মাহবুবুর রহমান। আহত হয়ে পালিয়ে সে কুমিল্লায় চিকিৎসা নিচ্ছিল। সে তার বাড়িতে ফিরলে গোপন সংবাদের ভিত্তিতে রবিবার অভিযান চালিয়ে জেলা গোয়েন্দা শাখার সদস্যরা তাকে গ্রেফতার করে।’

এদিকে গত ২৬, ২৭ ও ২৮ মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় দায়ের করা ৪৮টি মামলায় রবিবার বিকেল পর্যন্ত ৮২ জনকে গ্রেফতার করেছে জেলা পুলিশ। এই ঘটনায় সদর মডেল থানায় ৪৩টি, আশুগঞ্জ থানায় তিনটি ও সরাইল থানায় দুটি মামলা হয়েছে। এসব মামলায় এজাহারনামীয় ২৮৮ জনসহ অজ্ঞাতনামা ৩৫ হাজার লোককে আসামি করা হয়েছে।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে এবং ঢাকা ও চট্টগ্রামে মাদরাসাছাত্রদের ওপর পুলিশের হামলার খবরে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মীরা।

এ সময় পুলিশ সুপারের কার্যালয়, সিভিল সার্জনের কার্যালয়, মৎস্য কর্মকর্তার কার্যালয়, পৌরসভা কার্যালয়, জেলা পরিষদ কার্যালয় ও ডাক বাংলো, খাঁটিহাতা হাইওয়ে থানা ভবন, আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন, আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তন ও শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরসহ ৩৮টি সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়।

আর পড়তে পারেন