সোমবার, ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণবাড়িয়া তাণ্ডবের ভিডিও এবং স্থির চিত্র দেখে গ্রেফতার কার্যক্রম শুরু

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৩, ২০২১
news-image

ডেস্ক রিপোর্টঃ

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় জড়িত অভিযোগে সোমবার (১২ এপ্রিল) রাত ৯টা পর্যন্ত ১০৬ আসামিকে গ্রেফতার করা হয়েছে।

ভিডিও ফুটেজ দেখে ও সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো. রহিছ উদ্দিন।

এদিকে, সোমবার বিকেলে ঢাকা-সিলেট মহাসড়কের মেঘনা নদীর উপর নির্মিত সৈয়দ নজরুল ইসলাম সেতুর আশুগঞ্জ অংশের টোল প্লাজায় হামলার ঘটনায় ভিডিও ফুটেজ দেখে দিদারুল ইসলাম (২৪) নামের একজনকে গ্রেফতার করেছে আশুগঞ্জ থানা পুলিশ। দিদারুল ইসলাম উপজেলার শরীয়তপুর পুড়া গুদাম এলাকার জুয়েল মিয়ার ছেলে।

এছাড়াও অগ্নিসংযোগের ঘটনার ফুটেজ দেখে শাহীন মিয়া (২৬) নামের আরও একজনকে গ্রেফতার করা হয়েছে। শাহীন উপজেলার সোহাগপুরের মিজান মিয়ার ছেলে।

জেলা পুলিশের পাঠানো তথ্য অনুযায়ী, তাণ্ডবের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৩, আশুগঞ্জে ৩ ও সরাইল থানায় দুটি মামলা হয়। মোট ৪৮টি মামলায় ২৪৪ জনের নামসহ প্রায় ৩৫ হাজার অজ্ঞাত মানুষকে আসামি করা হয়েছে। এসব মামলায় গ্রেফতার করা হয়েছে মোট ১০৬ জনকে। এরমধ্যে সদর মডেল থানায় ৮৪, আশুগঞ্জে ১৫ ও সরাইল থানায় সাতজন রয়েছেন।

গ্রেফতারকৃতদের মধ্যে হেফাজতে ইসলামের ৬৪, জামায়াত-শিবিরের ৩ ও বিএনপি ৩৭ নেতা-কর্মী রয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো. রহিছ উদ্দিন বলেন, ভিডিও ফুটেজ দেখে সব আসামি গ্রেফতার করা হয়েছে। সহিংসতার সময়ে যে ভিডিও এবং স্থির চিত্র ধারণ করা হয়েছে, তা দেখে আসামিদের শনাক্ত করছি। প্রতিনিয়ত সেগুলো পর্যালোচনা করা হচ্ছে। অভিযান অব্যাহত থাকবে’।

আর পড়তে পারেন