রবিবার, ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় একই চেহারার ৩ কন্যা সন্তানের জন্ম

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১, ২০২১
news-image

ডেস্ক রিপোর্টঃ

ব্রাহ্মণবাড়িয়ায় একটি বেসরকারি হাসপাতালে সুমাইয়া আক্তার (২৮) নামের এক গৃহবধূ একই চেহারার ৩ কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। এ নিয়ে ৫ কন্যা সন্তানের বাবা-মা হলেন এই দম্পতি। নতুন সন্তানদের আগমনে অত্যন্ত খুশি হয়েছেন তারা।

সোমবার সকালে জেলা শহরের টেংকেরপাড় স্ট্যান্ডার্ড হসপিটাল অব টোটাল হেলথ কেয়ারে অস্ত্রোপচারের মাধ্যমে তিনটি সন্তান জন্ম দেন তিনি।

ওই শিশুদের মা সুমাইয়া আক্তার জেলার বিজয়নগর উপজেলার পাহাড়পুর ইউনিয়নের মুকুন্দপুরের আল-আমিন মিয়ার স্ত্রী।

গাইনি চিকিৎসক কাজী লুৎফুন্নাহার (লুৎফা) ওই প্রসূতির অস্ত্রোপচার করান। তিনি জানান, সকালে ওই প্রসূতির শারীরিক অবস্থা খারাপ হলে হাসপাতালে নিয়ে আসেন তার স্বজনরা। আল্ট্রাসনোগ্রাফির মাধ্যমে আগেই জানা ছিল তার গর্ভে তিন শিশু রয়েছে। হাসপাতালে আনার পর পেটে শিশুগুলোর নড়াচড়া কম ছিল ও প্রসূতির রক্তচাপ বেশি ছিল। তাই দ্রুত অস্ত্রোপচার করানো হয়।

চিকিৎসক কাজি লুৎফুন্নাহার আরো জানান, শিশু তিনটি যথাক্রমে ২ কেজি ২০০ গ্রাম, ২ কেজি ও ১ কেজি ৯০০ গ্রাম ওজন নিয়ে জন্ম নিয়েছে। শিশুগুলোর শারীরিক অবস্থা ভালো আছে। তবে ১ কেজি ৯০০ গ্রাম ওজন নিয়ে জন্মানো শিশুটির শারীরিক অবস্থা একটু দুর্বল। শিশু তিনটির মা ভালো আছেন।

ওই তিন কন্যাসন্তানের বাবা আল-আমিন মিয়া বলেন, আমাদের বিয়ে হয়েছে প্রায় ১১ বছর আগে। আমাদের আরো দুইটি কন্যাসন্তান আছে। নতুন সন্তানদের আগমনে আমি খুব খুশি।

আর পড়তে পারেন