বৃহস্পতিবার, ১৪ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র হচ্ছেন আ’লীগ প্রার্থী

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১১, ২০২১
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

ব্রাহ্মণবাড়িয়ার কসবা পৌরসভা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র হতে যাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম হাক্কানী।

মনোনয়ন দাখিলের শেষ দিন রোববার (১০ অক্টোবর) বিকেল পর্যন্ত শুধুমাত্র গোলাম হাক্কানী মেয়র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন। নৌকার প্রার্থী হিসেবে মনোনীত হওয়ার পর দলের সবাই তাকে সমর্থন জানান। গোলাম হাক্কানী কসবা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক।

মনোনয়ন জমা দেওয়ার সময় তার সঙ্গে ছিলেন- উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কাওসার ভূঁইয়া জীবন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক কাজী মো. আজহারুল ইসলাম, রুহুল আমিন ভূঁইয়া বকুল, বর্তমান মেয়র মো. এমরান উদ্দিন জুয়েল, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন, উপজেলা যুবলীগ সভাপতি এমএ আজিজ, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক আফজাল হোসেন রিমন, যুগ্ম আহ্বায়ক কাজী মানিক, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক নাজমুল আলম খান বেদন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এমদাদুল হক পলাশসহ অন্যরা।

কসবা পৌরসভার নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কমিশনার জিল্লুর রহমান জানান, পৌরসভার একজন মেয়র প্রার্থীই মনোনয়নপত্র জমা দিয়েছেন। তিনি হলেন গোলাম হাক্কানী। ১১ অক্টোবর সব প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করা হবে। ১৭ অক্টোবর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। ওইদিন যদি গোলাম হাক্কানী মনোনয়নপত্র প্রত্যাহার না করেন, তাহলে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র হিসেবে নির্বাচিত হবেন।

এছাড়া মনোনয়ন দাখিলের শেষ দিন পর্যন্ত কসবা পৌরসভার ৯টি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৪৫ জন। এরমধ্যে কাউন্সিলর পদে ৩৬ জন এবং সংরক্ষিত মহিলা পদে তিনটি ওয়ার্ডে ৯ জন মনোনয়ন দাখিল করেছেন।

এর আগে ২৯ সেপ্টেম্বর সপ্তম ধাপে দেশের ১০টি পৌর সভার তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এই ১০টি পৌরসভার মধ্যে একটি হচ্ছে ব্রাহ্মণবাড়িয়া জেলার সীমান্তবর্তী উপজেলার কসবা পৌরসভা। তফসিল ঘোষণার পর ৬ অক্টোবর পর্যন্ত শুধুমাত্র আওয়ামী লীগ দলীয় সাতজন প্রার্থী দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। পরে গত ৭ অক্টোবর দলীয়ভাবে মনোনীত হন এমজি হাক্কানী। ১১ অক্টোবর বাছাই হবে জেলা নির্বাচন কমিশন কার্যালয়ে। ১৭ অক্টোবর প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ এবং ১৮ অক্টোবর প্রতীক বরাদ্দ। ২ নভেম্বর অনুষ্ঠিত হবে কসবা পৌরসভার নির্বাচন।

আর পড়তে পারেন