শুক্রবার, ১৫ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণপাড়ায় কয়েকদিনের লাগাতার বর্ষণে ব্যাপক ক্ষয়ক্ষতি

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৫, ২০১৯
news-image

আনোয়ারুল ইসলাম ॥
কুমিল্লার জেলার ব্রাহ্মণপাড়া উপজেলায় গত কয়েক দিনে লাগাতার বর্ষণে জন জীবন স্থবির হয়ে পড়েছে। এছাড়াও রাস্তাঘাট, বিদ্যুৎ ও গাছপালা পড়ে ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে। পানি বেড়ে যাওয়া এবং আবহাওয়া অধিদপ্তরের বার্তা শুনে মাছ চাষীরাও হতাশায় ভুগছেন।

সরজমিনে ঘুরে উপজেলার বিভিন্ন এলাকায় দেখা গেছে, গত কয়েক দিনের লাগাতার বৃষ্টিতে জন জীবন স্থবির হয়ে পড়েছে। এতে স্কুল, কলেজে এবং অফিস আদালতে যেতে মানুষের ব্যাপক ভোগান্তি পোহাতে হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে ছাত্র ছাত্রীদের উপস্থিতি কমেছে। উপজেলার বিভিন্ন এলাকায় রাস্তার পাশের ডোবা বৃষ্টির পানিতে ভরাট হয়ে রাস্তার উপর উঠে রাস্তায় পানি জমে ছোট বড় গর্ত হয়ে ঝুঁকিপূর্ণ রূপ নিয়েছে। এছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তার পাশের বড় ছোট গাছ পড়ে রাস্তা ভেঙ্গে যান চলাচলে বিঘ্ন ঘটেছে। উপজেলার প্রধান সড়ক, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, থানা কমপ্লেক্স, দীর্ঘভূমি বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয় ও দুলালপুর, বালিনা, গোপালনগর, শিদলাই, বেজুরা, মহালক্ষীপাড়াসহ কয়েকটি গ্রামের যাওয়ার একমাত্র রাস্তাটির বিভিন্ন স্থানে গাছ পড়ে এবং সড়কে পানি জমে খানাখন্দ, ইটের খোয়া ও পিচ উঠে রাস্তাটি চলাচলে অনুপযোগী হওয়ার পথে।

অপর দিকে বৃষ্টির কারণে উপজেলার বিভিন্ন এলাকায় বিদ্যুতের লাইনের বিভিন্নভাবে ক্ষয় ক্ষতি হয়েছে। এই ব্যাপারে পল্লী বিদ্যুৎ সমিতি-২ ব্রাহ্মণপাড়া অফিসের এজিএম দিপক কুমার সিংহ বলেন, বৃষ্টির কারণে উপজেলা বিভিন্ন এলাকায় বিদ্যুতের ছোটখাট ক্ষতি হয়েছে। আমাদের লোক বিদ্যুতের সমস্যা সমাধানে সাথে সাথে উপজেলা বিভিন্ন এলাকায় কাজ করে যাচ্ছে। এই দিকে উপজেলার কয়েকজন মাছ চাষী জানান, বৃষ্টির যা অবস্থা এবং যে হারে পানি বাড়ছে, যদি আগামী ৩/৪ দিন এই ভাবে বৃষ্টির থাকে তাহলে আমাদের চাষকৃত পুকুরের এবং জলাশয়ের মাছ নিয়ে বিপাকে পড়তে হবে।

আর পড়তে পারেন